DA-র পর কি কর্মীদের অন্যান্য ভাতাও কাটবে সরকার, কী বলছে PIB

DA-র পর কি কর্মীদের অন্যান্য ভাতাও কাটবে সরকার, কী বলছে PIB

fb6f65a68874b51ffbd6aaad8ae51bd2

নয়াদিল্লি: করোনা পরিস্থিতি যেভাবে ভয়াবহ হয়ে উঠছে, তাতে নানা সমস্যার মুখে পড়ছেন দেশবাসী। সরকারের তরফে একাধিক পদক্ষেপ করা সত্ত্বেও অভিযোগ উঠছেই। নিশ্চিন্তে নেই কেন্দ্রীয় সরকারের কর্মীরাও। গুঞ্জন উঠেছে, কর্মীদের লিভ ট্রাভেল কনসেশন (এলটিসি), ওভারটাইম অ্যালাওয়েন্স (ওটিএ) কেটে নিতে পারে সরকার। তবে এই তথ্য যে সম্পূর্ণ ভুল, তা সাফ জানিয়েছে প্রেস ইনফরমেশন ব্যুরো।

করোনা পরিস্থিতিতে ভুয়ো খবর রুখতে কড়া শাস্তির কথা ঘোষণা করা হলেও সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবরের সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ, এমন অভিযোগ করছেন নেটিজেনদের একাংশ। কেন্দ্রীয় সরকারের কর্মীদের মহার্ঘ ভাতা স্থগিতের নির্দেশিকা জারি হয়েছে এক সপ্তাহ আগেই। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়েছে যে, করোনা মহামারীর জেরে কর্মীদের অন্যান্য ভাতাও কেটে নেবে সরকার। এলটিসি, ওটিএ, মেডিক্যাল, লিভ এনক্যাশমেন্টের মতো ক্ষেত্রগুলিতে সরকার কাটবে টাকা, এমনই প্রচার হয়েছিল। এই খবরের সত্যতা যাচাই করেছে পিআইবি।

টুইটারে বিষয়টিকে গুজব বলে ব্যাখ্যা করেছে তারা। টুইটে অর্থমন্ত্রকের বয়ানও দিয়েছে তারা। সেখানে বলা হয়েছে, এলটিসি, ওটিএ, মেডিক্যাল বাবদ ভাতা কাটার কোনও নির্দেশিকা তাদের পক্ষে জারি করা হয়নি। বর্তমান নিয়ম অনুসারেই কর্মীরা তা পাবেন। এই নিয়ে দুশ্চিন্তা না করারই পরামর্শ দিয়েছে অর্থমন্ত্রক।

সম্প্রতি ভুয়ো খবরের তালিকায় এসেছিল কেন্দ্রীয় সরকারের কর্মীদের অবসর সংক্রান্ত তথ্য। সেখানে বলা হয়েছিল, কর্মীদের রিটায়ারমেন্টের বয়স কমাতে চলেছে সরকার। অথচ এই সম্পর্কে কোনও নির্দেশিকাই দেওয়া হয়নি কেন্দ্রের তরফে। তবে কেন্দ্র ও রাজ্য সরকারের কড়া নির্দেশিকা সত্ত্বেও এই ধরনে ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে জনসাধারণকে বিভ্রান্ত করার ঘটনা কেন ঘটছে, সেই প্রশ্নও তুলেছেন নেটিজেনদের একাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *