রূপ চর্চায় কতটা গুরুত্বপূর্ণ ডিম? জানলে চমকে উঠবেন

শরীরে পুষ্টি যোগাতে ডিমের জুড়ি মেলা ভার। ডিম দিয়ে তৈরি বিভিন্ন মুখরোচক খাবার প্রায় সকলেরই খুব প্রিয়। চুলের যত্নে ডিমের উপকারিতা সকলেরই জানা। চুল শুষ্ক হয়ে যাচ্ছে হেয়ার ট্রিটমেন্টের কথা ভাবছেন? ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে ফেলতে পারেন অত্যন্ত উপকারী ডিমের হেয়ার প্যাক যা সহজেই আপনার চুলকে করে তুলবে প্রাণবন্ত। চলুন তাহলে দেখে নেওয়া যাক কীভাবে তৈরি

102c818fe39d0ce4a5c09528e62ef2c2

রূপ চর্চায় কতটা গুরুত্বপূর্ণ ডিম? জানলে চমকে উঠবেন

শরীরে পুষ্টি যোগাতে ডিমের জুড়ি মেলা ভার। ডিম দিয়ে তৈরি বিভিন্ন মুখরোচক খাবার প্রায় সকলেরই খুব প্রিয়। চুলের যত্নে ডিমের উপকারিতা সকলেরই জানা। চুল শুষ্ক হয়ে যাচ্ছে হেয়ার ট্রিটমেন্টের কথা ভাবছেন? ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে ফেলতে পারেন অত্যন্ত উপকারী ডিমের হেয়ার প্যাক যা সহজেই আপনার চুলকে করে তুলবে প্রাণবন্ত। চলুন তাহলে দেখে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন ডিমের হেয়ার প্যাক।

দই এবং ডিমের হেয়ার প্যাক
দইয়ের সঙ্গে ডিম মিশিয়ে ভাল করে ফেটিয়ে নিতে হবে। তৈলাক্ত ত্বক হলে শুধু ডিমের সাদা অংশ মেশাবেন। যাদের ত্বক শুষ্ক তাঁরা শুধু ডিমের কুসুমই মেশাবেন, আর যাঁদের স্বাভাবিক ত্বক তাঁরা পুরো ডিমটাই দইয়ে মেশাতে পারবেন। এই হেয়ার প্যাকটি মাথার তালু থেকে চুলের ডগা পর্যন্ত ভাল করে লাগাতে হবে। তারপর ৩০ মিনিট হেয়ার প্যাকটি চুলে রাখার পর ভাল করে শ্যাম্পু দিয়ে চুলটাকে ধুঁয়ে ফেলতে হবে। এরফলে চুল এবং মাথার তালু দুই পরিষ্কার থাকে। তাই ঘরোয়া পদ্ধতিতে এই হেয়ার প্যাকটি খুবই প্রয়োজনীয়।

ডিম এবং আ্যভোকাডো-র হেয়ার প্যাক
একটি পাকা অ্যাভোকাডো থেঁতো করে তার মধ্যে ডিম এবং অলিভ তেল মেশাতে হবে। তারপর মাথার তালু থেকে চুলের ডগা অবধি লাগাতে হবে। ৩০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। অলিভ তেল চুলে পুষ্টি যোগায় এবং অ্যাভোকাডো চুলে প্রচুর পরিমানে ভিটামিন যোগায়। হেয়ার প্যাকটি চুলের শুষ্কতা দূর করে।

ডিম এবং মেয়োনিজের হেয়ারপ্যাক
ডিমের সাদা অংশের সঙ্গে মেয়োনিজ খুব ভালো করে মেশাতে হবে। এই মিশ্রণটি চুলে ৪০ মিনিট রাখার পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। শ্যাম্পু করার পর কন্ডিশনারও লাগাতে পারেন। সপ্তাহে ১ দিন এই হেয়ার প্যাকটি লাগাতে হবে। মেয়োনিজে এবং ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা চুলের স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *