রাম মন্দিরের আগেই অযোধ্যায় নয়া বিমানবন্দরের উদ্বোধন করবেন মোদী

রাম মন্দিরের আগেই অযোধ্যায় নয়া বিমানবন্দরের উদ্বোধন করবেন মোদী

3cfe3d622292aa2e66e924b22bd57d30

নিজস্ব প্রতিনিধি: অযোধ্যা তথা গোটা উত্তরপ্রদেশ জুড়ে এখন সাজ সাজ রব। সকলেই তাকিয়ে রাম মন্দির উদ্বোধনের দিকে। আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে। সেখানে যথারীতি রয়েছে চরম ব্যস্ততা। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এই  আবহের মধ্যে অযোধ্যায় শীঘ্রই নতুন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‌সব কিছু ঠিক থাকলে ২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিবসে ‘মরিয়াদা পুরুষোত্তম শ্রীরাম আন্তর্জাতিক বিমানবন্দর’-এর উদ্বোধন হতে চলেছে।

 

অযোধ্যা-দিল্লির পাশাপাশি অযোধ্যা-আমেদাবাদ রুটে ইন্ডিগোর বিমান চলাচল শুরু হবে। ৩০ ডিসেম্বর দিল্লি থেকে অযোধ্যার উদ্দেশে  ইন্ডিগোর প্রথম বিমানটি উড়বে। তবে ৬ জানুয়ারি থেকে সাধারণ মানুষ এই বিমান পরিষেবা পাবেন। অর্থাৎ সেদিন থেকেই অযোধ্যার জন্য বাণিজ্যিকভাবে বিমান পরিষেবা চালু হবে। অন্যদিকে আমেদাবাদ-অযোধ্যার মধ্যে বিমান পরিষেবা ১১ জনুয়ারি থেকে চালু হবে। সপ্তাহে তিন দিন সেই রুটে বিমান চলবে। ইন্ডিগো এয়ারলাইন্স সূত্রে জানা গিয়েছে, ৬ জানুয়ারি দিল্লি থেকে অযোধ্যা যাওয়ার যে বিমানটি ছাড়বে তার ন্যূনতম ভাড়া হচ্ছে ৭৭৯৯ টাকা। তবে আমেদাবাদ-অযোধ্যা রুটে বিমানের ভাড়া কত হবে তা এখনও জানা যায়নি। জানা গিয়েছে ধাপে ধাপে দেশের বিভিন্ন উড়ান সংস্থা বিমান পরিষেবা চালু করবে অযোধ্যার নতুন বিমানবন্দর থেকে। 

 

সম্প্রতি কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছেন অযোধ্যায় নতুন বিমানবন্দর তৈরির কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। আর সেই নতুন বিমানবন্দরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে পরিকাঠামো এমনভাবে করা হয়েছে যাতে এখনই এই বিমানবন্দরে প্রতিদিন দেড়শো বিমান ওঠানামা করতে পারবে অনায়াসে। রামমন্দির উদ্বোধন হওয়ার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে পুণ্যার্থীরা আসবেন অযোধ্যায়। তাঁদের একাংশ আসবেন বিমানে। তাই সারা বছর ধরেই এই নতুন বিমানবন্দরে যাত্রীদের অত্যধিক চাপ থাকবে বলে কর্তৃপক্ষ মনে করছে। সেভাবেই বিমানবন্দরটি নির্মিত হয়েছে। এখন সেটি উদ্বোধনের পালা। সবমিলিয়ে উৎসাহের শেষ নেই অযোধ্যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *