বাড়ির কোথায় গণেশমূর্তি রাখলে তা কেমন ফল দেয়

আসলে গণপতির আকার এবং তার সঙ্গে ওঁকার মণ্ডলের সাদৃশ্য গণেশমূর্তির উপরে বহুবিধ গুণাবলি আরোপ করে। এর মধ্যে একটা বড় অংশ বাস্তু-সংক্রান্ত। বাস্তুবিদরা জানাচ্ছেন, বাড়ির ঠিক কোন অংশে কীভাবে গণেশমূর্তি বসালে কোন ফল লাভ করা যায়। সম্পদ, সুখ এবং উন্নতির জন্য প্রয়োজন শ্বেত গণেশমূর্তি। ছবিতেও কার্যসিদ্ধি হতে পারে। তাঁকে এমনভাবে রাখতে হবে, যাতে তাঁর মুখ বাড়ির

বাড়ির কোথায় গণেশমূর্তি রাখলে তা কেমন ফল দেয়

আসলে গণপতির আকার এবং তার সঙ্গে ওঁকার মণ্ডলের সাদৃশ্য গণেশমূর্তির উপরে বহুবিধ গুণাবলি আরোপ করে। এর মধ্যে একটা বড় অংশ বাস্তু-সংক্রান্ত। বাস্তুবিদরা জানাচ্ছেন, বাড়ির ঠিক কোন অংশে কীভাবে গণেশমূর্তি বসালে কোন ফল লাভ করা যায়।

সম্পদ, সুখ এবং উন্নতির জন্য প্রয়োজন শ্বেত গণেশমূর্তি। ছবিতেও কার্যসিদ্ধি হতে পারে। তাঁকে এমনভাবে রাখতে হবে, যাতে তাঁর মুখ বাড়ির বাইরের দিকে থাকে। উত্তর-পূর্ব কোণে গণেশমূর্তি স্থাপন করা শুভ। এমন ক্ষেত্রে পূজাকক্ষে তাঁকে এমনভাবে বসাতে হবে, যাতে আপনি উত্তর-পূর্ব কোণে মুখ করে প্রার্থনা করতে পারেন।

পূর্ব বা পশ্চিম অভিমুখেও বসানো যেতে পারে গণপতিকে। তবে যেখানেই বসানো হোক না কেন, এমনভাবে তাঁকে রাখতে হবে, যাতে তিনি সর্বদা দৃশ্যমান থাকেন। গণেশমূর্তি কখনওই যেন বাড়ির দক্ষিণ দিকে না-রাখা হয়। অথবা কখনোই যেন তাঁকে বাথরুমের কাছে রাখা না হয়। এতে যাবতীয় শুভফল বিনষ্ট হয়ে যাবে। সিঁড়ির নীচে কখনওই যেন গণেশমূর্তি না-রাখা হয়। তাতে তাঁর মস্তকে পা রাখার মতো পাপ হয়। শোওয়ার ঘরে গণপতি-মূর্তি রাখা সংগত নয়। যদি কোনও উপায় না থাকে, তাহলে শোওয়ার ঘরের উত্তর-পূর্ব কোণেই তাঁকে রাখতে হবে। তাঁর দিকে পা করে ঘুমনো চলবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *