সুখবর! ১.৪০ লক্ষ শূণ্যপদে রেলের নিযোগ পরীক্ষা চলতি বছরেই, ঘোষণা RRB-র

সুখবর! ১.৪০ লক্ষ শূণ্যপদে রেলের নিযোগ পরীক্ষা চলতি বছরেই, ঘোষণা RRB-র

3eb66a0ae87a6f936330b09ab299373a

নয়াদিল্লি: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রেলওয়ে বিভাগে প্রার্থী নিয়োগের পরীক্ষা সংক্রান্ত বড় ঘোষণা করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা আরআরবি৷ কেন্দ্রীয় রেলওয়ে বোর্ডের নিয়ন্ত্রণে ১ লক্ষ ৪০ হাজার পদে প্রার্থী নিয়োগের পরীক্ষা শুরু হবে চলতি বছরের ১৫ ডিসেম্বর থেকে৷

প্রার্থী নেওয়া হবে রেলওয়ে নন-টেকনিক্যাল পপুলার বিভাগ (এনটিপিসি), আইসোলেটেড ও কার্যনির্বাহী বিভাগ এবং রেলওয়ে পর্যায় ১ বিভাগে। প্রথম এনটিপিসি বিভাগে শূণ্য পদের সংখ্যা ৩৫,২০৮। এই বিভাগের অন্তর্গত সিনিয়র সময়রক্ষক, স্টেশনমাস্টার, টিকিট ক্লার্ক, ট্রাফিক অ্যাসিসট্যাট, জুনিয়র সময়রক্ষক, ক্লার্ক, টাইপিস্ট-সহ বহু পদে প্রার্থী নিয়োগ করা হবে।

আইসোলেটেড ও কার্যনির্বাহী বিভাগে শূণ্য পদের সংখ্যা ১৬৬৩। এই বিভাগে স্টেনোগ্রাফার, প্রশিক্ষণপ্রাপ্ত গার্ড শিক্ষক, পিজি শিক্ষক, চিফ ল’ অ্যাসিসট্যান্ট, জুনিয়র ট্রান্সলেটর (হিন্দি); ইত্যাদি পদে লোক নেওয়া হবে। এগুলির মধ্যে কম্পিউটার বিষয়ক পদের জন্য প্র্যাকটিক্যাল পরীক্ষা হবে ডিসেম্বর ১৫ থেকে ১৮’র মধ্যে। প্রায় ১ লক্ষ প্রার্থী এই পরীক্ষায় অংশ নেবে।

সর্বশেষ, আরআরবি-এর অধীনে রেলওয়ে পর্যায় ১ বিভাগে ১,০৩,৭৬৯ পদে কর্মী নিয়োগ করা হবে। পর্যায় ১-এর জন্যও পরীক্ষা শুরু হবে ১৫ ডিসেম্বর। চলবে মার্চ, ২০২১ সাল পর্যন্ত। সরকারি হিসাব অনুযায়ী, এই বিভাগের পদে পরীক্ষা দেওয়ার জন্য মোট ১.১৫ কোটি আবেদনপত্র জমা পড়েছে। রিপোর্ট অনুযায়ী, তিন বিভাগ মিলিয়ে ১ লক্ষ ৪০ হাজার পদের জন্য আবেদন জমা পড়েছে ২ কোটি ৪০ লক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *