রেলের NTPC-র অনলাইন পরীক্ষার দিন ঘোষণা, গ্রুপ ডি টেস্ট নতুন বছরে

 নিয়োগ হতে চলেছে রেল বিভাগে। কলকাতা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড সহ দেশের বিভিন্ন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড গ্রুপ ডি (বিজ্ঞপ্তি RRC-01/2019- Level- 1) নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরিতে (বিজ্ঞপ্তি CEN 01-2019 NTPR Category) ও বিজ্ঞপ্তি নং CEN 03/2019 Isolayed & Ministerial Categories-এর বিভিন্ন পদের ক্ষেত্রে গত বছর মার্চ মাসে দরখাস্ত নেওয়া হয়েছিল। তারই কম্পিউটর বেসড পরীক্ষার দিন ঠিক হয়েছে। 

26bc295aee2016ddc0758537db066883

কলকাতা: নিয়োগ হতে চলেছে রেল বিভাগে। কলকাতা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড সহ দেশের বিভিন্ন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড গ্রুপ ডি (বিজ্ঞপ্তি RRC-01/2019- Level- 1) নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরিতে (বিজ্ঞপ্তি CEN 01-2019 NTPR Category) ও বিজ্ঞপ্তি নং CEN 03/2019 Isolayed & Ministerial Categories-এর বিভিন্ন পদের ক্ষেত্রে গত বছর মার্চ মাসে দরখাস্ত নেওয়া হয়েছিল। তারই কম্পিউটর বেসড পরীক্ষার দিন ঠিক হয়েছে। 

১৫ ডিসেম্বর থেকে কম্পিউটার বেস টেস্ট শুরু হয়েছে। ১৮ ডিসেম্বর অবধি তা চলবে। প্রতিদিন দুটি শিফটে হবে পরীক্ষা। ক্যাটেগরিতে শূন্য পদ রয়েছে ১ হাজার ৬৬৩টি। পশ্চিমবঙ্গ থেকে এর জন্য ৭ হাজার ৭৪৭ জন প্রার্থী পরীক্ষা দিচ্ছে। বিজ্ঞপ্তি CEN 01-2019 NTPC ক্যাটেগরির সি.বি.টি পরীক্ষা ২৮ ডিসেম্বর থেকে শুরু হবে। পরীক্ষা পরের বছর মার্চ মাসের মাঝামাঝি সময় পর্যন্ত চলবে। এই ক্যাটেগরিতে শূন্যপদের সংখ্যা ৩৫ হাজার ২০৮। পশ্চিমবঙ্গ থেকে এই ক্ষেত্রে পরীক্ষা দিচ্ছে ৬ লক্ষ ২৩ হাজার ৪৭৩ জন।

বিজ্ঞপ্তি নং RRC-01/02019- Level- 1-এর গ্রুপ ডি পদের জন্য পরের বছর এপ্রিলে সি.বি.টি পরীক্ষা শুরু হবে। পরীক্ষা চলবে প্রায় ৫ মাস যাবৎ।এই পদের জন্য ১ লক্ষ ৩ হাজার ৭৬৯টি শূন্যপদ রয়েছে। উপরোক্ত তিনটি ক্যাটেগরিতে মোট ১ লক্ষ ৪০ হাজার শূন্যপদ রয়েছে। এর জন্য দরখাস্ত জমা পড়েছে ২ কোটি ৪০ লক্ষ। পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন জায়গায় পরীক্ষা হবে। ১৮ ডিসেম্বরের পর থেকে এন.টি.পি.সি-র সি.বি.টি টেস্টের ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। এ বছর অ্যাডমিট কার্ড পাঠানোর কোনও বন্দবস্ত করা হয়নি। বোর্ডের ওয়েবসাইটেই পরীক্ষার যাবতীয় তথ্য জানা যাবে। তবে গ্রুপ ডি পদের পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড কবে পাওয়া যাবে, তা পরে জানানো হবে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *