৬১১৪ শূন্যপদে নার্স নিয়োগ রাজ্যের, দ্রুত করুন আবেদন

৬১১৪ শূন্যপদে নার্স নিয়োগ রাজ্যের, দ্রুত করুন আবেদন

f241e16c4bac7fca8e76a4b990556726

 

কলকাতা: সুখবর। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগে নিয়োগ হবে ৬১১৪ জন স্টাফ নার্স। সেই মর্মে প্রকাশিত হল বিজ্ঞপ্তি। আগামী ১৭ মার্চ থেকে আবেদন করা যাবে। আবেদন করার শেষ তারিখ ২৬ মার্চ। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড বা ডব্লিউবিএইচআরবি-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন জমা করতে হবে।

আবেদন করার জন্য ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং সংশ্লিষ্ট রাজ্যের নার্সিং কাউন্সিল কর্তৃক স্বীকৃত কোনও নার্সিং ট্রেনিং স্কুল কিংবা নার্সিং কলেজ থেকে জেনারেল নার্সিং এন্ড মিডওয়াইফারি বা বেসিক বিএসসি (নার্সিং) বা পোস্ট বেসিক বিএসসি (নার্সিং) ডিগ্রি প্রয়োজন। এছাড়াও আবেদনকারীকে বাংলা অথবা নেপালি ভাষায় কথা বলতে ও লিখতে জানতে হবে। ১ জানুয়ারি ২০২১ অনুযায়ী আবেদনকারীর বয়স নূন্যতম ১৮ বছর থেকে ৩৯ বছরের মধ্যে হতে হবে। তফশিলি জাতি এবং উপজাতি বয়সের ক্ষেত্রে সর্বোচ্চ সীমায় ছাড় পাবেন।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের আওতায় স্টাফ নার্স পদে নিয়োগ করা হবে ৬১১৪টি শূন্যপদে। এর মধ্যে ৩৯৭৪ জনকে নেওয়া হবে জিএনএম পদে, ২০৮৩ জনকে নেওয়া হবে বেসিক বিএসসি নার্সিংয়ে এবং ১০৮ জনকে নেওয়া হবে পোস্ট বেসিক বিএসসি নার্সিংয়ে। ২০১৯ সালের ওয়েস্টবেঙ্গল সার্ভিসের নবম বেতন ক্রমের আওতায় মাসিক বেতন হবে ২৯৮০০ টাকা।

আবেদন করার জন্য পশ্চিমবঙ্গ সরকারের জিআরপিএস ব্যাঙ্কে গভর্নমেন্ট হেড অফ অ্যাকাউন্টে ১৬০ টাকা জমা করতে হবে। তবে তফশিলি জাতি-উপজাতি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের আবেদন করার জন্য কোনও টাকা লাগবে না। আবেদন করার শেষ সময় ২৬ মার্চ, রাত আটটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *