কেন্দ্রীয় সংস্থায় ১৪ হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ, জেলায়-জেলায় কাজের সুযোগ

কেন্দ্রীয় সংস্থায় ১৪ হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ, জেলায়-জেলায় কাজের সুযোগ

928f5f9a095df15ba514e574734036a0

 নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রকের অধীনস্থ নেহেরু যুবকল্যান দপ্তরে প্রায় ১৪০০০ স্বেচ্ছাসেবক বা ভলান্টিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল কেন্দ্র। এই পদে পশ্চিমবঙ্গ সহ সারা দেশের বিভিন্ন রাজ্যে নিয়োগ করা হবে জরুরি ভিত্তিতে। এবার জেনে নেওয়া যাক এই নিয়োগ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য:

(১) কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প যেমন- স্বাস্থ্য,সাক্ষরতা, স্যানিটেশন, জেন্ডার ও অন্যান্য সমাজসেবামূলক কাজ, তার প্রচার এবং সচেতনতার জন্য এই স্বেচ্ছাসেবক বা ভলিনটিয়ার পদে নিয়োগ করবে নেহেরু যুবকল্যান দপ্তর।

(২) এই নিয়োগের জন্য আপাতত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর কলকাতা এবং দক্ষিণ কলকাতা কেন্দ্রে দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। তবে অন্যান্য জেলাগুলির কেন্দ্রে নিয়োগের জন্যও শীঘ্রই বিজ্ঞপ্তি জারি হবে। প্রতিটি কেন্দ্রে মোট ২ জন করে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে।

(৩) শিক্ষাগত যোগ্যতা:- মাধ্যমিক পাশরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে রেগুলার বেসিসে যারা পড়াশুনা করছেন, তারা আবেদন যোগ্য নন।

(৪) বয়স:- প্রার্থীর বয়স ০১.০৪.২০২১ তারিখের মধ্যে ১৮ থেকে ২৯ বছরের মধ্যে হতে হবে।

(৫) পারিশ্রমিক:- প্রতি মাসে ৫০০০ টাকা। ২ বছরের জন্য চুক্তিতে নিয়োগ হবে এই পদে।

(৬) আবেদন পদ্ধতি:- অনলাইন মাধ্যমে আবেদন করা যাবে www.nyks.nic.in -এই ওয়েবসাইট থেকে। আবেদনের শেষ তারিখ ২০ ফেব্রুয়ারি।

(৭) বিস্তারিত জানতে যোগাযোগের ঠিকানা:- (1) District Youth Officer, Nehru Yuba Kendra, 58, Nayan Kanan, KNC Road, Barasat, North 24 Parganas. (2) District Youth Officer, Nehru Yuba Kendra, Diamond Harbour New Town, Diamond Harbour(Beside Woman Police Station). (3) District Youth Officer, Nehru Yuba Kendra, Kolkata(North), 46, Canal West Road, Kolkata-4. (4) District Youth Officer, Nehru Yuba Kendra, Kolkata(South), 497 MG Road, Kolkata. (5) District Youth Officer, Nehru Yuba Kendra, Dutta and Dutta Complex, Kachari Bazar, Kulpi Road, Baruipur, Kolkata-144.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *