SSC: কর্মী নিয়োগে অনিয়ম, ‘ডেডলাইন’ দিয়ে রিপোর্ট তলব হাইকোর্টের

SSC: কর্মী নিয়োগে অনিয়ম, ‘ডেডলাইন’ দিয়ে রিপোর্ট তলব হাইকোর্টের

53ff85e41879add8c4ad032ec4756cae

কলকাতা: এসএসসি গ্রুপ সি ভুয়ো নিয়োগ মামলায় সিবিআই অনুসন্ধানে স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এবার এসএসসি গ্রুপ ডি নিয়োগ মামলাতেও সিবিআই অনুসন্ধানে স্থগিতাদেশ দিল আদালত। আগামী শুক্রবার পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এদিন এই মামলা নিয়ে শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। সেই শুনানিতেই এই নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি জানান হয়েছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই মামলার রিপোর্ট কমিটিকে জমা দিতে হবে। অর্থাৎ আদালতের তরফে দেওয়া হয়েছে দু’দিনের ডেডলাইন। আজ কলকাতা হাইকোর্টে বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়।

আরও পড়ুন- সিঙ্গেল বেঞ্চকে চ্যালেঞ্জ করে ডিভিশন বঞ্চে SSC গ্রুপ সি মামলা, আগামীকাল শুনানি

এর আগের শুনানিতে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলার সিবিআই অনুসন্ধানের নির্দেশে স্থগিতাদেশ জারি করেছিল বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। এসএসসি গ্রুপ সি এবং গ্রুপ ডি স্তরের কর্মী নিয়োগে অনিয়মের অভিযোগে প্রায় ৮০০ জনের চাকরি বাতিল করার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ১৫ ফেব্রুয়ারি গ্রুপ সি মামলায় সিবিআই তদন্তের পাশাপাশি ৩৫০ জন ‘ভুয়ো’ কর্মীর বেতন বন্ধেরও নির্দেশ দেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ।

বিচারপতি আরও জানান, এই ৩৫০ জন ভুয়ো কর্মী যাতে বেতন না পান, সেদিকে নজর রাখবেন জেলা স্কুল পরিদর্শক৷ শুধু তাই নয়, ৩৫০ জন কর্মী এতদিন ধরে যে বেতন পেয়েছেন তাও ফেরাতে হবে বলে নির্দেশ দেওয়া হয়৷ সিঙ্গেল বেঞ্চের ওই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করা হয়। সম্প্রতি গ্রুপ ডি মামলায় ৫৭৩ জনের বেতন বন্ধ এবং চাকরি বাতিল করার নির্দেশ দিয়েছিল সিঙ্গেল বেঞ্চ৷ সেই রায়ের উপর স্থগিতাদেশ জারি করা হয়েছিল৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *