ঐক্যমঞ্চের ডাকে প্রতিবাদ মিছিল তিলোত্তমায়, চাকরির দাবি আরও জোরাল

ঐক্যমঞ্চের ডাকে প্রতিবাদ মিছিল তিলোত্তমায়, চাকরির দাবি আরও জোরাল

c40bb2d2bb0d2aa352534b37ffb027f7

কলকাতা: বঞ্চিত এসএসসি চাকরিপ্রার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে অবিলম্বে লক্ষাধিক শিক্ষক-শিক্ষাকর্মী শূন্যপদে স্থায়ী নিয়োগ, প্রতি বছর সার্ভিস কমিশনের মাধ্যমে স্কুল ও মাদ্রাসায় স্বচ্ছ নিয়োগ, নিয়োগে দুর্নীতির যথাযথ তদন্ত দ্রুত সম্পন্ন করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং ন্যায়বিচারে বাধাদানের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্যমঞ্চের ডাকে গতকাল সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত বিশাল প্রতিবাদ মিছিল হল। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সমস্ত স্তরের শিক্ষক, শিক্ষাকর্মী, বঞ্চিত চাকরিপ্রার্থী, শিক্ষিত বেকার, অভিভাবকসহ শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ।

আরও পড়ুন- নিয়োগ চাই-ই চাই! চলতি সপ্তাহেই বিশাল প্রতিবাদ মিছিলের ডাক ঐক্যমঞ্চের

a7de966a37f351c22075fea603389c92

সম্প্রতি ৪০০ দিন পার করেছে বঞ্চিত হবু শিক্ষক পদপ্রার্থীদের আন্দোলন। ২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত ৩ দফা মিলে মোট ৪০০ দিন পূর্ণ হয়েছে। প্রথম দফায় ২০১৯ সালে প্রেস ক্লাবের সামনে ২৯ দিন; দ্বিতীয় দফায় ২০২১ সালে সল্টলেক সেন্ট্রাল পার্কের ৫ নং গেটের কাছে ১৮৭ দিন; তৃতীয় দফায় গান্ধীমূর্তির পাদদেশে ১৮৪ দিনের বেশি যাবৎ অবস্থান বিক্ষোভ ও অনশন চালিয়ে যাচ্ছে ন্যায্য চাকরির দাবিতে। এদিকে কিছুদিন আগেই বিজেপিও প্রায় সমান দাবি তুলে বিকাশ ভবন অভিযান করেছিল। যা নিয়ে কলকাতার পরিস্থিতি উত্তপ্ত হয়। কারণ বিজেপি কর্মী, নেতাদের সঙ্গে পুলিশের বচসা, ধাক্কাধাক্কি সবই হয়েছিল।

af4bc0ee80774fa6ecc54b39fde326e8

এদিকে আবার গতকালই পিএসসি ভবনের সামনে ধুন্ধুমার কাণ্ড হয়। কেন নিয়োগ হচ্ছে না, সেই প্রশ্ন তুলে বিক্ষোভ দেখান অনেকে। রাজ্যের খাদ্য দফতরের শূন্যপদে নিয়োগকে কেন্দ্র করে বিক্ষোভ দেখানো হয় পাবলিক সার্ভিস কমিশন অফিসের সামনে। রাস্তায় শুয়ে পড়ে ক্ষোভ প্রকাশ করেন চাকরিপ্রার্থীরা, হয় পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি। সেখানেই বেশ কয়েক জন অসুস্থ হয়ে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *