ধারাবাহিক আন্দোলনে সাফল্য এল, বিক্ষোভের পরেই ফল প্রকাশ পিএসসি’র

ধারাবাহিক আন্দোলনে সাফল্য এল, বিক্ষোভের পরেই ফল প্রকাশ পিএসসি’র

c651af0338bcdbe5c0f818252ce7e903

কলকাতা: দীর্ঘ দিন ধরেই চলছিল আন্দোলন। আজও একই দাবি নিয়ে পিএসসি অফিসের সামনে চাকরি প্রার্থীদের বিক্ষোভ প্রদর্শিত হয়েছিল। সেই ধারাবাহিক লড়াইয়ের ফল আজ পেলেন আন্দোলনকারীরা। পিএসসি ক্লার্কশিপের সেক্রেটারি এবং ডিরেক্টরের পর রিজিওনালও ফল প্রকাশ করেছে আজ। ৩ হাজার ৭৮৫ জন চাকরি পেয়েছে।

আরও পড়ুন- ‘দুর্নীতি’-র পাকে SSC! অস্বচ্ছতা রুখতে পরীক্ষা পদ্ধতিতেই বড় বদল আনতে চলেছে কমিশন

18219b090db8393eef5be47115598d72

সরকারি দফতরে লক্ষাধিক শূন্যপদ কিন্তু ৩ বছর কোনও নতুন নোটিফিকেশন নেই। আর ২০১৯ সালে ক্লার্কশিপের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় তিন বছর অতিক্রান্ত হয়ে গেলেও এখনও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়নি। সেক্রেটারিয়েট, ডাইরেক্টরিয়েটের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ হলেও এখনও রিজিওনালের মেধাতালিকা প্রকাশ করা হয়নি। এই ছিল অভিযোগ। তার প্রেক্ষিতেই আন্দোলন হয় আজ পিএসসি ভবনের সামনে। বিকেলেই মধ্যেই ফল ঘোষণা হল। পিএসসি মুক্ত মঞ্চ জানাচ্ছে, প্রিলি পরীক্ষার ডেট ঘোষণা, প্রিলির ফল প্রকাশ, মেন পরীক্ষার ডেট ঘোষণা, মেনের রেজাল্ট, টাইপ টেস্টের রেজাল্ট সব নিয়ে আন্দোলন করতে হয়েছে। আন্দোলন হয়েছে বলেই নাম, নম্বর সহ ফল প্রকাশ হয়েছে। এটাই দুর্নীতি মুক্ত মঞ্চের অন্যতম সাফল্য। আজ যারা চাকরি পেলেন তাদের অভিনন্দন। তবে এখনও কিছু পিএইচ চাকরিপ্রার্থীদের তালিকা প্রকাশ হবে।

পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের অভিযোগ ছিল, পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষাতেও দুর্নীতি হয়েছে৷ নির্দিষ্টভাবে ডব্লিউবিসিএস পরীক্ষায় দুর্নীতি হয়েছে বলে তাঁদের অভিযোগ৷ দাবি, অন্যায় ভাবে একজনকে চাকরি দেওয়া হয়েছে। বিক্ষোভের নেতৃত্বে ছিলেন বাম যুব নেতা ইন্দ্রজিৎ ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *