SSC গ্রুপ সি, ডি অবহেলিত থাকছে, অভিষেকের হস্তক্ষেপ চাইছে প্রার্থীরা

SSC গ্রুপ সি, ডি অবহেলিত থাকছে, অভিষেকের হস্তক্ষেপ চাইছে প্রার্থীরা

3b04170aec1acb13faf3b059f5296acd

কলকাতা: ২০১৬ সালের এসএসসি আন্দোলনকারী শিক্ষক পদপ্রার্থীদের সঙ্গে দেখা করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের অন্যান্য মন্ত্রী সহ আধিকারিকগন এবং নবম-দশম, একাদশ-দ্বাদশ চাকরি প্রার্থীদের আর ওয়েটিং তালিকায় থাকা সকলের চাকরি সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছেন। এই বিষয়ে আলোচনা করার জন্যে আগামী ৮ আগস্ট চাকুরিপ্রার্থীদের নিয়ে এক বৈঠকের কথা রয়েছে। কিন্তু দুর্নীতির কারণে বঞ্চিত এসএসসি গ্রুপ সি এবং ডি আর ওয়েটিং প্রার্থীরা আজও অবহেলিত, এমনই অভিযোগ। বলা হচ্ছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় এসএসসি গ্রুপ সি এবং ডি নিয়ে কোনও আলোচনা করেননি। বাকিদের চাকরি সুনিশ্চিত করার আশ্বাস দিলেও এসএসসি গ্রুপ সি এবং ডি-কে কোনও প্রকার আশ্বাস দেননি তিনি। তাই নতুন করে বিতর্ক সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: অভিষেকের অফিসের সামনে রাতভর অবস্থানে ছিল টেট-উত্তীর্ণরা, সকালে সরাল পুলিশ

চাকরিপ্রার্থীদের বক্তব্য, পশ্চিমবঙ্গের ২০১৬ সালের এসএসসি’র ‘3rd RLST’ গ্রুপ সি এবং ডি দুর্নীতির কারণে বঞ্চিত হাজার হাজার চাকরি প্রার্থীগণ পাশ করেও আজও ওয়েটিং লিস্টে থেকেও অবহেলিত। এই বিষয়ে গ্রুপ ডি’র মেধা তালিকায় থাকা একজন চাকরিপ্রার্থী মহাদেব দুলে বলেছেন “কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বাগ কমিটির রিপোর্ট থেকে জানা গেছে গ্রুপ সি-তে ৩৮১ জন ও গ্রুপ ডি-তে ৬০৯ জন ভুয়ো ক্যান্ডিডেট বিভিন্ন বিভিন্ন স্কুলে চাকরি করছিল যদিও এই সংখ্যাটা আরো বেশি হবে বলে প্রাথমিক ভাবে অনুমান করেছেন। তাই দেখা যাচ্ছে স্কুল সার্ভিস কমিশনের শিক্ষাকর্মী নিয়োগে প্রচুর দুর্নীতির কারণে মেধা তালিকায় থাকা যোগ্য প্রার্থীরা তাদের প্রাপ্য চাকরি থেকে বঞ্চিত হয়েছে। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় নবম-দশম, একাদশ-দ্বাদশ শিক্ষক পদ প্রার্থীদের চাকরি সুনিশ্চিত করার আশ্বাস দিলেও এসএসসি গ্রুপ সি এবং ডি পদ প্রার্থীরা এক প্রকার সেই অবহেলিতই থেকে যায়।”

এই বিষয়ে মহাদেব দুলে আরো বলেন, “আমাদের জীবন থেকে অনেক গুলো বছর নষ্ট হয়ে গেছে, আমাদেরও বয়স পেরিয়ে যাচ্ছে, আমরা আমাদের মা বাবাকেও দেখা শোনা করতে পারছি না চাকরির অভাবে। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকারের অধীনস্থ মন্ত্রী ও আধিকারিকগনের কাছে আবেদন, শিক্ষক পদ প্রার্থীদের মতো এসএসসি গ্রুপ সি এবং ডি আর ওয়েটিং লিস্টের প্রার্থীদের চাকরি সুনিশ্চিত করে আমাদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *