বয়সসীমায় ছাড় সহ অন্যান্য দাবি, PSC অফিস অভিযান চাকরিপ্রার্থীদের

বয়সসীমায় ছাড় সহ অন্যান্য দাবি, PSC অফিস অভিযান চাকরিপ্রার্থীদের

559f3c7b85e0c822e691c2b0e799fac4

কলকাতা: নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। এই দাবি তুলে আজ পিএসসি ভবন অভিযান করল ‘PSC দুর্নীতি মুক্ত মঞ্চ’। এছাড়াও একাধিক দাবি তাঁদের। জানান হয়েছে, miscellaneous, School SI, Food SI, KPS, MVI, Stenographer, সহ অন্যান্য ননজয়েনিং সিটে শূন্যপদ আপডেট করে নিয়োগ সম্পন্ন করতে হবে। পাশাপাশি বয়সসীমায় ২ বছর ছাড় দিতে হবে। দাবি তুলে অভিযান তো ছিলই, একই সঙ্গে বিভিন্ন পোস্টার এবং প্ল্যাকার্ড আনা হয়েছিল যাতে ‘চোর ধরো, জেল ভরো’ লেখা।

এদিন বিক্ষোভকারীদের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়, ‘এই কারণেই কি WBCS-2017 নিয়োগ দুর্নীতির মূল অভিযুক্ত প্রশান্ত বর্মণের বিরুদ্ধে পুলিশ প্রশাসন নিষ্ক্রিয়?’ পাশাপাশি এদিন বলা হয়েছে, এমএসপির কিছু সিট ফাঁকা, হার্ড কপি না পাঠালে নাকি কাজ করা যাচ্ছে না। এটা রাজ্য সরকারের গণ্ডগোল, পিএসসি’র ক্ষেত্রে নয়। তবে হার্ড কপি পাঠানোর কাজ চলছে। কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়েছে, কিছু দিন আরও সময় লাগবে, আগস্টের মধ্যে এমএসপি’র যে বাকি সিট আছে তার টাইপ টেস্টের জন্য কল করা হবে। এছাড়াও যে ৫ হাজার ৫৫৫ পদ আছে, যাদের টাইপ টেস্ট হলেও ডাকা হয়নি, তাঁদের ননজয়েনিং লিস্ট এলে হবে, তার আগে হবে না।

788971ed29c766738291f5326fb9986b

এছাড়াও বয়স সীমা বাড়ানোর অনুরোধ করা হবে বলেও জানান হয়েছে। যে সমস্ত রাজ্য যেমন মেঘালয়, কর্ণাটক, মহারাষ্ট্র বয়েসের ক্ষেত্রে ছাড়া দিয়েছে, তাদের সব তথ্য দিয়েই এই আবেদন করা হবে বলেই স্পষ্ট করা হয়েছে। বয়সসীমায় ২ বছরের ছাড় দিতে হবে বলেই দাবি তুলেছে ‘PSC দুর্নীতি মুক্ত মঞ্চ’।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *