সম্পূর্ণ নিয়োগের আশ্বাস মিললেও এখনই আন্দোলন বন্ধ নয়, জানাল চাকরিপ্রার্থীরা

সম্পূর্ণ নিয়োগের আশ্বাস মিললেও এখনই আন্দোলন বন্ধ নয়, জানাল চাকরিপ্রার্থীরা

9882f478d680f6e1ea95bea5466338d5

কলকাতা: গত কয়েক দিন আগেই তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে চাকরিপ্রার্থীদের প্রতিনিধি দলের একটি বৈঠক হয়েছিল। সেই বৈঠকের পর জানা গিয়েছিল আজ অর্থাৎ ৮ আগস্ট শিক্ষামত্রী ব্রাত্য বসুর সঙ্গে তারা আলাদা বৈঠক করবেন। সেই মতো আজ বৈঠক হয়েছে। আর বৈঠকের শেষে আন্দোলনকারীদের তরফে জানান হল, শিক্ষা মন্ত্রী সম্পূর্ণরূপে তাঁদের আশ্বস্ত করেছেন যাতে সকলের নিয়োগ হয়।

আরও পড়ুন: অভিষেকের অফিসের সামনে রাতভর অবস্থানে ছিল টেট-উত্তীর্ণরা, সকালে সরাল পুলিশ

এদিন বিকাশ ভবনে আন্দোলনকারীদের ৮ জন প্রতিনিধি গিয়ে সাক্ষাৎ করেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারা জানান, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণি মিলিয়ে যারা মেধা তালিকা ভুক্ত চাকরি প্রার্থীদের সংখ্যা ৬ হাজারের পাশাপাশি হবে। সকলের চাকরির আশ্বাস দেওয়া হয়েছে সরকারের তরফে। কেউ যাতে বঞ্চিত না হন সেই ব্যাপারটিও শিক্ষা মন্ত্রী লক্ষ্য রাখবেন বলে আশ্বাস দিয়েছেন বলে জানান হয়েছে। যদিও আন্দোলনকারীদের বক্তব্য, যতদিন না পর্যন্ত তারা নিয়োগ পত্র হাতে পাচ্ছেন ততদিন ধর্না, অবস্থান বিক্ষোভ চলবে। অর্থাৎ এখনই তারা কেউ বিক্ষোভ বন্ধ করবেন না। তবে ঠিক কত দিনে এই সমস্যার সমাধান হবে, তা এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না বলেই অবগত করা হয়েছে।

১ আগস্ট রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, প্রধান সচিব, বোর্ডের সভাপতি, বোর্ডের সেক্রেটারি, স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সকলে মিলে তাদের একটি আলোচনা হয়েছে দ্রুত নিয়োগ নিয়ে এবং সেই আলোচনা ইতিবাচক হয়েছে। তিনি একটা বিষয়ে স্পষ্ট করে দিয়েছিলেন যে, বেআইনিভাবে কিছুই করতে চাওয়া হচ্ছে না। সেই কারণেই আলোচনা করে আইনিভাবে দ্রুত নিয়োগ করার চেষ্টা করা হচ্ছে এবং আশা করা হচ্ছে নির্দিষ্ট পদে নিয়োগ খুব তাড়াতাড়ি সম্ভব হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *