প্রশ্ন ভুল মামলায় নম্বর পেয়েও এখনও চাকরি মেলেনি! আদালতে জানালেন বিকাশ

প্রশ্ন ভুল মামলায় নম্বর পেয়েও এখনও চাকরি মেলেনি! আদালতে জানালেন বিকাশ

4bb40f1ffbe2a946a4018a45d1847cf1

কলকাতা: ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রশ্ন ভুল মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের নির্দেশে যাঁরা যাঁরা ৬ নম্বর পেলেন তাঁরা এখনও অনেকেই চাকরি পাননি। এদিন আদালতে এমনটাই জানিয়েছেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। বিচারপতি তাঁকে প্রশ্ন করেন, যাঁরা যাঁরা ৬ নম্বর পেয়েছেন অথচ চাকরি পাননি, এমন কতজন আছে। এই প্রেক্ষিতেই প্রাথমিক শিক্ষা পর্ষদের হলফনামা তলব করা হয়েছে।

আরও পড়ুন- ‘দুর্নীতি’-র পাকে SSC! অস্বচ্ছতা রুখতে পরীক্ষা পদ্ধতিতেই বড় বদল আনতে চলেছে কমিশন

গত ডিসেম্বরে মাসে একটি নির্দেশিকা জারি করে পর্ষদ জানিয়েছিল, যাঁরা ভুল প্রশ্নের উত্তর দিয়েছিলেন তাঁদের ৬ নম্বর দেওয়া হল। তখন এও জানান হয়, তাঁরা ইতিমধ্যে প্রক্রিয়া শুরু করেছে নিয়োগের। যাঁরা ৬ নম্বর পেয়েছেন তাঁদের একটি তালিকা তৈরি করা হচ্ছে। যাঁরা চাকরি পেয়ে গিয়েছেন তাঁদের ৬ নম্বর দেওয়া হবে না, এও বলা হয়। যাঁরা কম নম্বর পেয়েছেন শুধু তাদেরই দেওয়া হয়েছিল ওই ৬ নম্বর। আজ আদালত এই মামলায় জানিয়েছে, ৮৯ জন মামলাকারি রোল নম্বর এবং তাঁদের আগের প্রাপ্ত নম্বর পর্ষদের কাছে জমা দেবে। আগামী সাত দিনের মধ্যে সেই রিপোর্ট জমা দিতে হবে আদালতে। আগামী ৬ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

এই মামলাতেই আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য আগে রাজ্য সরকারকে নিশানা করেছিলেন। আদালতে দাবি করেছিলেন, মেঘের আড়াল থেকে দুর্নীতির প্রশ্রয় দিচ্ছে রাজ্য সরকার। বেশ কিছু পরীক্ষার্থী সাদা খাতা জমা দিয়েছেন। তারাও চাকরি পেয়েছেন। বোর্ড সিঙ্গল বেঞ্চের কাছে জানিয়েছিল, তারা বিক্ষোভকারীদের চাকরি দিয়েছিল। আবার কখনো বলছে ভুল প্রশ্নের উত্তর দিয়ে প্রার্থীদের চাকরি দিয়েছে। কখনো আবার বলা হচ্ছে মেধা প্রার্থীদের। পর্ষদের দেওয়া তথ্যের সমস্যা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *