আরও ২২ জনের চাকরি! টেট মামলায় আবারও নির্দেশ বিচারপতির

আরও ২২ জনের চাকরি! টেট মামলায় আবারও নির্দেশ বিচারপতির

3dbdbb00e97c4f49629361e564d109c7

কলকাতা: টেটে প্রশ্ন ভুল, এই মামলাতেই প্রাথমিকে আরও ২২ জনকে নিয়োগের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগে এই মামলায় প্রথমে ১৮৫ জন ও পরে ৬৫ জনকে চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এবার ফের ২২ জনকে চাকরি দিতে বলল আদালত। সব মিলিয়ে ৩ দফায় ২৭২ জনকে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: আন্দোলন প্রত্যাহারের আর্জি শিক্ষামন্ত্রীর, কত শূন্যপদের কথা বললেন তিনি

২০১৪ সালে হওয়া টেট পরীক্ষায় যে ভুল প্রশ্ন ছিল, সেই বিষয়টি সামনে আসে ২০১৮ সালে। তা নিয়ে হাইকোর্টে মামলাও হয়। বিষয়টি খতিয়ে দেখার জন্য আদালত একটি বিশেষজ্ঞ কমিটি তৈরি করে দেয়৷ সেই কমিটি তাদের রিপোর্টে জানায়, মোট ছটি প্রশ্ন ভুল ছিল। এর পরেই আদালত তার নির্দেশে জানায়, যে সকল প্রার্থী ওই ছটি প্রশ্ন কিংবা ওই ছটি প্রশ্নের মধ্যে কিছু প্রশ্নের উত্তর লিখেছিলেন, তাঁদের সেই হিসেবে নম্বর দিতে হবে। এতে অনেকেরই ৬ নম্বর করে বেড়ে যায়। প্রথমে এমন ১৮৫ জন ও পরে ৬৫ জনের চাকরির নির্দেশ নেওয়া হয়েছিল। এবার আরও ২২ জনের নাম জুড়ল চাকরির তালিকায়। অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।

মঙ্গলবারই নিয়োগ সংক্রান্ত ইস্যুতে সাংবাদিক বৈঠক করে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, মোট প্রায় ১৪ হাজারের বেশি পদ তৈরি করা হচ্ছে। গ্রুপ সি-তে অতিরিক্ত ১ হাজার ৯৫০ টি শূন্যপদ, গ্রুপ ডিতে অতিরিক্ত ৪ হাজার ৩০০ শূন্যপদ, শিক্ষকদের ক্ষেত্রে ৩ হাজার ৪০০ অতিরিক্ত শূন্যপদ তৈরি করতে হবে। তবে আগেই ৫ হাজার ২০০ পদ তৈরি করা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *