কোনও টেট পাশ করা প্রার্থী বসে থাকবে না, আশ্বাস দিলেন গৌতম

কোনও টেট পাশ করা প্রার্থী বসে থাকবে না, আশ্বাস দিলেন গৌতম

5cbc2c8ee013a7cc0f3f97c033177a51

কলকাতা: নিয়োগ ইস্যু নিয়ে রাজ্যের অবস্থা একদমই ভাল নেই। আগেই গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিকে মঙ্গলবার আবার গ্রেফতার হয়েছেন প্রাক্তন পর্ষদ চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। এই অবস্থায় এদিন সাংবাদিক বৈঠক করলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। শূন্যপদ থেকে শুরু করে টেট পরীক্ষা নিয়ে একাধিক তথ্য দিলেন তিনি।

আরও পড়ুন- কালীপুজোয় বাজির বাজারে পুলিশের সঙ্গে নজরদারি চালাবে দুই কেন্দ্রীয় এজেন্সি, নির্দেশ হাই কোর্টের

গৌতম মঙ্গলবার জানান, এবার থেকে প্রত্যেক বছর টেট হবে, দু’বার নিয়োগ হবে বছরে। টেট ও নিয়োগ সংক্রান্ত কাজে কোনও তদন্ত হলে তিনি সহযোগিতা করবেন। তবে তিনি এও বলেন, টেট পাশ করা মানে চাকরি নয়। ২০১৪ সালে এবং ২০১৭ সালে পাশ করেছি বলে, চাকরি দিতে হবে, এটা নিয়ম নয়। টেট হল যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা। এই প্রেক্ষিতেই তাঁর বক্তব্য, যারা ২০১৪ এবং ২০১৭ সালে টেট পাশ করেছেন, তারা আবেদন করুন, তাদের এই বছরের মধ্যে নিয়োগ দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে একবার ইন্টারভিউ দিয়েছি বলে, আর দেব না, এটা যেন না হয়।

এছাড়াও চাকরিপ্রার্থীদের কাছে গৌতমের আবেদন, সবাই রিক্রুটমেন্ট প্রক্রিয়ার যোগদান করুন। জানুয়ারি মাসে আরও পোস্ট আসবে। যারা টেট পাশ করেছেন তারা আবেদন করুন। বয়স পেরিয়ে যাবে বলে ২০১৭ টেট রিক্রুটমেন্ট প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন না, এমন না। যারা দুর্নীতির শিকার হয়েছে, তারা আর ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করবেন না, এমনটা যেন না হয়, অনুরোধ তাঁর। বয়স পেরিয়ে যাওয়ার বিষয়টি বিচারাধীন। সবাইকে নিয়োগ দেওয়া হবে, স্পষ্টভাবেই বলেছেন তিনি। একই সঙ্গে তাঁর আশ্বাস, আগামী ২ বছরের মধ্যে কোনও টেট পাশ করা প্রার্থী বসে থাকবে না। আগামী ২১ ডিসেম্বর রিক্রুটমেন্ট শুরু। পাশাপাশি গৌতমের এও বক্তব্য, তাঁর কাজ করার পরেও যদি কোনও অভিযোগ ওঠে, তাহলে তিনি তদন্তের মুখোমুখি হতে রাজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *