‘পদ্মাবতে’র পর এবার ‘মনিকর্ণিকা’র বিরুদ্ধে বিক্ষোভ করণি সেনার, কেন এই ক্ষোভ?

নয়াদিল্লি: ‘পদ্মাবত’-এর পর এবার করণি সেনার ক্ষোভের মুখে কঙ্গনা রানাওয়াত অভিনীত সিনেমা ‘মনিকর্ণিকা’। করণি সেনার অভিযোগ, ‘মনিকর্ণিকা’-য় এমন অনেক দৃশ্য রয়েছে, যা ভারতীয় সংস্কৃতির সঙ্গে একেবারেই মানানসই নয়। তাদের আরও অভিযোগ, এই সিনেমায় রানি লক্ষ্মীবাইয়ের সঙ্গে এক ব্রিটিশ সেনা অফিসারের সম্পর্ক ছিল বলেও দেখানো হচ্ছে। যা একেবারেই অনুচিত। করণি সেনার প্রধান সুখদেব সিং শেখাওয়াতের জানিয়েছেন,

89840f9902752cad219fc9eda8ba1a0e

‘পদ্মাবতে’র পর এবার ‘মনিকর্ণিকা’র বিরুদ্ধে বিক্ষোভ করণি সেনার, কেন এই ক্ষোভ?

নয়াদিল্লি: ‘পদ্মাবত’-এর পর এবার করণি সেনার ক্ষোভের মুখে কঙ্গনা রানাওয়াত অভিনীত সিনেমা ‘মনিকর্ণিকা’। করণি সেনার অভিযোগ, ‘মনিকর্ণিকা’-য় এমন অনেক দৃশ্য রয়েছে, যা ভারতীয় সংস্কৃতির সঙ্গে একেবারেই মানানসই নয়। তাদের আরও অভিযোগ, এই সিনেমায় রানি লক্ষ্মীবাইয়ের সঙ্গে এক ব্রিটিশ সেনা অফিসারের সম্পর্ক ছিল বলেও দেখানো হচ্ছে। যা একেবারেই অনুচিত।

করণি সেনার প্রধান সুখদেব সিং শেখাওয়াতের জানিয়েছেন, বর্তমানে মাঝেমধ্যেই দেখা যাচ্ছে, পরিচালকরা এমন অনেক জিনিস সিনেমার মাধ্যমে দেখাতে চাইছেন, যা ভারতীয় সংস্কৃতির একেবারেই বিপরীত। কিন্তু ওই সব দৃশ্য কোনওভাবেই সহ্য করা হবে না বলে স্পষ্ট জানিয়ে দেন তিনি। প্রসঙ্গত, গত বছর পরিচালক সঞ্জয়লীলা বনশালির সিনেমা ‘পদ্মাবত’ নিয়েও তুমুল বিক্ষোভ শুরু করে করণি সেনা। রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ সহ ভারতের বিভিন্ন জায়গায় শুরু হয় জোর বিক্ষোভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *