৬০ বছর পর বড় পর্দায় ফিরছে সত্যজিতের ‘অপু’

মুম্বই: ৬০ বছর পর বড় পর্দায় ফিরতে চলেছে সত্যজিৎ রায়ের ‘অপু’। ‘পথের পাঁচালী’, ‘অপরাজিত’ এবং ‘অপুর সংসার’-এই ট্রিলজির পর আসতে চলেছে ‘অভিযাত্রিক’। শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় তৈরি হচ্ছে এই ছবি। আর ছবিটি উপস্থাপনা করতে চলেছেন বলিউডের বিখ্যাত চলচ্চিত্র পরিচালক মধুর ভান্ডারকর। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘অপরাজিত’-র শেষ ১০০টি পাতার উপর ‘অভিযাত্রিক’-এর চিত্রনাট্য তৈরি হচ্ছে। সাদা-কালোয় তৈরি

5f2f7ca52b0a3888c5790155d1e9cc03

৬০ বছর পর বড় পর্দায় ফিরছে সত্যজিতের ‘অপু’

মুম্বই: ৬০ বছর পর বড় পর্দায় ফিরতে চলেছে সত্যজিৎ রায়ের ‘অপু’। ‘পথের পাঁচালী’, ‘অপরাজিত’ এবং ‘অপুর সংসার’-এই ট্রিলজির পর আসতে চলেছে ‘অভিযাত্রিক’। শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় তৈরি হচ্ছে এই ছবি। আর ছবিটি উপস্থাপনা করতে চলেছেন বলিউডের বিখ্যাত চলচ্চিত্র পরিচালক মধুর ভান্ডারকর।

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘অপরাজিত’-র শেষ ১০০টি পাতার উপর ‘অভিযাত্রিক’-এর চিত্রনাট্য তৈরি হচ্ছে। সাদা-কালোয় তৈরি হবে ‘অভিযাত্রিক-দা ওয়ান্ডার লাস্ট অফ অপু’-ছবিটি। এর কারণ ১৯৪০ সালের ভারতবর্ষের সমৃদ্ধি ও ঐতিহ্যকে তুলে ধরা। তবে কে হতে চলেছে অপু, কেইবা হতে চলেছে কাজল, সেই বিস্তারিত কাস্টিং নিয়ে এখনই মুখ খুলতে চাইছেন না শুভ্রজিৎ মিত্র কিংবা তাঁর প্রযোজনা সংস্থা। ‘দা অপু ট্রিলজি’-তে অপুর সংসারের গল্প শেষ হয় ১৯৫৯ সালে। অপু এবং তার মাতৃহারা পুত্র কাজলের মিলন ছিল ছবির শেষ দৃশ্য। ‘অভিযাত্রিক’ শুরু হবে ঠিক সেখান থেকেই। অর্থাৎ এই ছবিতে দেখানো হবে বাবা-ছেলের সেই অসমাপ্ত কাহিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *