মুম্বইয়ের বস্তির মেয়ে ‘কামালি’র দৌড় এবার অস্কারের

মুম্বই : অনেকটা স্ল্যাম ডগ মিলিয়নেয়ারের কার্বন কপি। মুম্বইয়ের বস্তি থেকে সেই ছবি যেমন অস্কার জিতে নিয়েছিল, এবার সেই পথে পা বাড়িয়ে দিল ‘কামালি’। কামালি মুরথি, তামিলনাডুর মহাবলীপুরমের ৯ বছরের ছোট্ট মেয়েটি স্কেটবোর্ডে তুখোড়। ২০১৬ সালে ৬ বছরের কামালিকে খালি পায়ে ফ্রক পড়ে স্কেটবোর্ড নিয়ে কামাল দেখাতে দেখে তাঁর কয়েকটি ছবি তুলেছিলেন ব্রিটিশ চিত্রগ্রাহক টনি

3e6ca5b183b4cd346390c27152b70d98

মুম্বইয়ের বস্তির মেয়ে ‘কামালি’র দৌড় এবার অস্কারের

মুম্বই  : অনেকটা স্ল্যাম ডগ মিলিয়নেয়ারের কার্বন কপি। মুম্বইয়ের বস্তি থেকে সেই ছবি যেমন অস্কার জিতে নিয়েছিল, এবার সেই পথে পা বাড়িয়ে দিল ‘কামালি’। কামালি মুরথি, তামিলনাডুর মহাবলীপুরমের ৯ বছরের ছোট্ট মেয়েটি স্কেটবোর্ডে তুখোড়। ২০১৬ সালে ৬ বছরের কামালিকে খালি পায়ে ফ্রক পড়ে স্কেটবোর্ড নিয়ে কামাল দেখাতে দেখে তাঁর কয়েকটি ছবি তুলেছিলেন ব্রিটিশ চিত্রগ্রাহক টনি হক। সেই ছবিগুলি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করলে সেটা ভাইরাল হয়।

এরপরই তাঁকে নিয়ে হইচই পরে যায় বিশ্বজুড়ে। এই ছোট্ট কামালিকে নিয়েই ২৪ মিনিটের একটি শর্ট ফিল্ম হয়েছে, যা আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যালে সেরা ডকুমেন্টারির পুরস্কার পায়। মুখ্য ভূমিকায় ছোট্ট কামালি মুরথিই অভিনয় করেছে। এবার সাশা রেনবো পরিচালিত সেই ডকু ফিল্মই ২০২০ আকাদেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। মহাবলীপুরমের জেলেপাড়া থেকে তামিলনাডুর প্রথম স্কেটবোর্ডার এই একরত্তি মেয়েটিই এবার অস্কারের মঞ্চে ওঠার জন্য তৈরি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *