আত্মঘাতী সুশান্ত, বলিউডের শুরু ‘পেশাগত দ্বন্দ্ব’, বিনোদন দুনিয়ায় বিতর্ক

সুশান্ত সিং রাজপুতের আত্মঘাতী হওয়ার ঘটনায় তৈরি হয়েছে নয়া জল্পনা। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে শুরু হয়েছে বিতর্ক। পেশাগত প্রতিদ্বন্দ্বিতার কথা উঠে এসেছে তাঁর মৃত্যুকে কেন্দ্র করে। পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তও শুরু করেছে। তবে অভিনেতার মৃত্যুকে কেন্দ্র করে যেসব অভিযোগ উঠে আসছে তাতে প্রশ্নচিহ্নের মুখে বলিউড। ইন্ডাস্ট্রির সংকীর্ণ চিন্তাভাবনার জন্য অকালে প্রাণ গেছে সুশান্ত সিং রাজপুতের, এমনও মনে করছেন কেউ কেউ।

a2a68118c6072f663b9efd765ab0e053

নয়া দিল্লি: সুশান্ত সিং রাজপুতের আত্মঘাতী হওয়ার ঘটনায় তৈরি হয়েছে নয়া জল্পনা। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে শুরু হয়েছে বিতর্ক। পেশাগত প্রতিদ্বন্দ্বিতার কথা উঠে এসেছে তাঁর মৃত্যুকে কেন্দ্র করে। পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তও শুরু করেছে। তবে অভিনেতার মৃত্যুকে কেন্দ্র করে যেসব অভিযোগ উঠে আসছে তাতে প্রশ্নচিহ্নের মুখে বলিউড। ইন্ডাস্ট্রির সংকীর্ণ চিন্তাভাবনার জন্য অকালে প্রাণ গেছে সুশান্ত সিং রাজপুতের, এমনও মনে করছেন কেউ কেউ।

৩৪ বছরের অভিনেতার আকস্মিক মৃত্যুতে সোমবার বিস্ফোরক মন্তব্য করেন কঙ্গনা রানাউত। বলিউডে পেশাগত প্রতিদ্বন্দ্বিতার অভিযোগ শোনা গেছে অভিনেত্রীর কথায়। তা সমর্থনও করেছেন নেটিজেনদের একাংশ। এদিকে ইন্ডাস্ট্রির একাধিক কলাকুশলীও একই অভিযোগ করেছেন সুশান্ত সিং রাজপুতের আত্মঘাতী হওয়ার ঘটনাকে কেন্দ্র করে। বলিউডে স্বজনপোষণের যে অভিযোগ তোলা হয়েছে, সেদিক থেকে দেখতে গেলে ইন্ডাস্ট্রিতে সুশান্তের 'গডফাদার' কেউ ছিলেন না। একটা মধ্যবিত্ত পরিবার থেকে বড় হয়ে ওঠা একজন তিনি। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী সোমবার টুইটে লিখেছেন, 'সংবাদমাধ্যমের সূত্রে অভিযোগ উঠেছে, পেশাগত বিদ্বেষের কারণেই ডিপ্রেসনের শিকার হয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। মুম্বই পুলিশ এই দৃষ্টিকোনটিও তদন্ত করবে।'

শেখর কাপুরের একটি সিনেমায় কাজ করার কথা ছিল সুশান্তের। তাঁর মন্তব্যের তিরও বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতিদ্বন্দ্বিতার দিকে। তিনি বলেন, 'আমি জানি, কী যন্ত্রণার মধ্যে দিয়ে সুশান্ত যাচ্ছিলেন। তাঁকে দমানোর জন্য লোকজন কীভাবে উঠে পড়ে লেগেছিল, তা জানি আমি।' তবে মঙ্গলবার বলিউড অভিনেত্রী স্বারা ভাষ্কর বলিউডের বিরুদ্ধে ওঠা অভিযোগকে বোকামি বলে ব্যাখ্যা করেছেন একটি টুইটে। তিনি লেখেন, 'আমরা কেউই জানি না, কী পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিলেন সুশান্ত সিং রাজপুত। কারণ সম্পর্কেও আমাদের ধারণা নেই। সুতরাং একজনের যন্ত্রণাকে ব্যবহার করে নিজেদের হতাশা উগরে দেওয়া বন্ধ করুন। তাঁকে শান্তিতে থাকতে দিন।' তবে বলিউডে 'প্রচলিত বিদ্বেষ' নিয়ে থেমে নেই বিতর্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *