আসেনি OTP, অনলাইনে সর্বস্ব খোয়ালেন অভিনেত্রী অর্পিতা, সাইবার সেলে অভিযোগ

আসেনি OTP, অনলাইনে সর্বস্ব খোয়ালেন অভিনেত্রী অর্পিতা, সাইবার সেলে অভিযোগ

e861fe2c0f0ad3b7e032ff7e5e8ef2d7

 কলকাতা: এবার অনলাইনে আর্থিক প্রতারণার শিকার অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়।  সম্প্রতি এই খবর জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ঘরনি নিজেই।  বলেছেন অনলাইনে তিনি একবার তার নিজের কার্ডের ডিটেলস দিয়েছিলেন। আশঙ্কা সেখান থেকেই সমস্ত টাকা কেটে নেওয়া হয়েছে তার।

অর্পিতার অভিযোগ, একটি অনলাইন গেমিং প্লাটফর্মে টাকা দিয়েছিলেন তিনি। তার জন্য নথিভূক্ত করেছিলেন তার কার্ডের সমস্ত ডিটেলস। অভিনেত্রী মনে করছেন সেই সূত্র ধরেই তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছে। প্রথমে এই টাকা কেটে নেওয়ার ঘটনাটি বুঝতে পারেননি অভিনেত্রী। যখন বোঝেন, সঙ্গে সঙ্গে তিনি কলকাতা পুলিশের সাইবার ক্রাইম ডিপার্টমেন্টের সঙ্গে যোগাযোগ করেন।  অভিযোগ জানান নির্দিষ্ট ক্রেডিট কার্ডের সংস্থাতেও। সেখান থেকে টাকা ফেরত পেয়ে যান তিনি। কিন্তু এর পরও অভিযোগ প্রত্যাহার করেননি অভিনেত্রী। তিনি জানিয়েছেন, এই ধরনের প্রতারণার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া জরুরি। তিনিও সেটাই চান। তাই অভিযোগ তুলে নেননি তিনি। গোটা ঘটনার কথা অর্পিতা তার টুইটারে লিখেছেন।

অভিনেত্রী বলেছেন, প্রায় আড়াই তিন মাস ধরে টাকা কেটে নেওয়া হচ্ছিল তার।প্রতি মাসেই ই-মেল পাচ্ছিলেন তিনি। প্রায় ১২ মাস এমন হওয়ার পর তিনি বুঝতে পারেন প্রতারণা হচ্ছে তার সাথে। এরপর তিনি ব্যাংকের সঙ্গে যোগাযোগ করেন। দেড় লাখ টাকা ফেরত পেয়েছেন তিনি। সময় লেগেছে প্রায় দেড় মাস।

অভিনেত্রী আরও জানিয়েছেন, দেশের মধ্যে কোথাও অনলাইনে টাকা দিতে হলে ব্যাংকের তরফে OTP অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড পাঠানো হয়। সেটি নির্দিষ্ট স্থানে টাইপ করার পরই অ্যাকাউন্ট থেকে টাকা কাটে। কিন্তু আন্তর্জাতিক কোনও সংস্থার ক্ষেত্রেই এমন কোনও নিয়ম নেই কেন? কেন এক্ষেত্রেও OTP দেওয়া হয় না, ত জানতে চেয়েছেন তিনি। এনিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে জবাব চেয়েছেন অর্পিতা। সোশ্যাল মিডিয়ায় সরাসরি আক্রমণ শানিয়েছেন তিনি। প্রশ্ন তুলেছেন, আন্তর্জাতিক সংস্থাগুলি কি জেনেবুঝেই এমন নিয়ম রাখেনি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *