সুশান্তের মৃত্যু তদন্ত করবে CBI? অমিত শাহের নজরে পাপ্পু যাদবের চিঠি

সুশান্তের মৃত্যু তদন্ত করবে CBI? অমিত শাহের নজরে পাপ্পু যাদবের চিঠি

31b1ccb30688601445a81d21b28ec9e2

নয়াদিল্লি: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত এবার সম্ভবত যেতে চলেছে সিবিআইয়ের হতে। অন্তত রাজনৈতিক মহলে তেমনই গুঞ্জন। বিহারের জন অধিকার পার্টির নেতা পাপ্পু যাদব এর টুইট ঘিরে শুরু হয়েছে নতুন জল্পনা। কী আছে সেই টুইটে?

বলিউডের এই অভিনেতার আত্মহত্যার তদন্ত যাতে নিরপেক্ষ ভাবে হয়, সেই দাবি উঠেছিল গোটা দেশজুড়ে সেলিব্রিটি থেকে রাজনৈতিক অনেক ব্যক্তিত্বই দাবি তুলেছিলেন সুশান্তের মৃত্যুর তদন্ত করুক সিবিআই। এবার সে একই দাবি তুললেন বিহারের জন অধিকার পার্টির নেতা পাপ্পু যাদব। টুইটারে তিনি সেকথাই জানিয়েছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তিনি অনুরোধ জানিয়েছিলেন যাতে সুশান্তের মৃত্যু তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়। এই নিয়ে একটি চিঠি ও তিনি দিল্লির দফতরে পাঠিয়েছিলেন। জানা গিয়েছে পাপ্পু যাদবের সেই চিঠি অমিত সাহা পাঠিয়ে দিয়েছেন কেন্দ্রীয় কর্মীবর্গ ও প্রশিক্ষণ মন্ত্রকের কাছে। ওই মন্ত্রকের অধীনেই পড়ে সিবিআই।

এদিকে সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর থেকেই উস্কে উঠেছে স্বজনপোষণ বিতর্ক। অভিযোগ উঠেছিল সালমান খান, আলিয়া ভাট, করণ জোহররের মতো একাধিক তারকার নাম। বিহারের মজফ্ফরপুরে একটি মামলা দায়ের হয়েছিল সঞ্জয় লীলা বনশালি, একতা কাপুর, সালমান খান, সাজিদ নাদিয়াদওয়ালা এবং আদিত্য চোপড়াদের বিরুদ্ধে। কিন্তু সেই মামলা খারিজ করে দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।  আদালতের তরফে জানিয়ে দেওয়া হয় সুশান্তের মৃত্যুর সঙ্গে এই সেলিব্রিটিদের কোন যোগাযোগ নেই। যদিও যশরাজ ফিল্মসকে সন্দেহের বাইরে রাখেনি মুম্বই পুলিশ।

সুশান্তের মৃত্যু তদন্তে এখনো পর্যন্ত প্রায় ৪০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার মধ্যে রয়েছেন সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীও। এছাড়া অভিনেতার বাবা, বোন, বন্ধু, পরিচারকদেরও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ফরেনসিকে পাঠানো হয়েছে সুশান্তের আত্মহত্যার সময় ব্যবহৃত কুর্তা। তবে এখনো কোনো উল্লেখযোগ্য প্রমাণ পুলিশের হাতে আসেনি। তদন্ত চলছে।