স্বজনপোষণ ইস্যুতে তাপসীকে একহাত কঙ্গনার, পালটা ‘থাপ্পড়’ অভিনেত্রীরও

স্বজনপোষণ ইস্যুতে তাপসীকে একহাত কঙ্গনার, পালটা ‘থাপ্পড়’ অভিনেত্রীরও

মুম্বই: কোনওভাবেই থামছেন না কঙ্গনা রানাউত। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে ক্রমাগত বলিউড অভিনেতা অভিনেত্রীদের উপর বিষোদগার করছেন তিনি। তাঁর লক্ষ্য শুধু স্বজনপোষণ যাঁরা করেন, তাঁরা বা সটারকিডরাই নন; আউটসাইডাররাও। সম্প্রতি একটি সাক্ষাত্কারে তাপসী পান্নু এবং স্বরা ভাস্কারের দিকেও তোপ দাগেন তিনি। তাঁদের 'বি-গ্রেড' অভিনেত্রী বলেন। এর বিরুদ্ধেই মুখ খুললেন তাপসী পান্নু।

কঙ্গনা সম্প্রতি বলেন, “বলিউডে আমার শুধু হারানোরই আছে। কারণ আমি জানি আগামীকাল তারা (মুভি মাফিয়া গ্যাং) তাপসী পান্নু এবং স্বরা ভাস্কারের মতো জনা কুড়ি পেয়ে যাবে। যারা বলবে, 'শুধু কঙ্গনারই স্বজনপোষণ নিয়ে সমস্যা আছে। আমরা কিন্তু করণ জোহরকে বেশ পছন্দ করি।' যদি আপনি যদি করণ জোহরকে ভালোবাসেন, তবে আপনারা দুজনেই কেন বি-গ্রেড অভিনেত্রী? আপনারা আলিয়া ভট্ট এবং অনন্যা পান্ডের চেয়ে ভাল দেখতে। আপনারা দুজনই ভাল অভিনেত্রী। তাহলে আপনারা কেন কাজ পান না? আপনার অস্তিত্বই স্বজনপোষণের প্রমাণ। আপনারা আমাকে বলছেন যে আপনারা ইন্ডাস্ট্রিতে সুখী। আমি জানি এটি ঘটেছে। গোটা ব্যাপারটা আমাকে পাগল প্রতিপন্ন করে।”

এরপরই মুখ খোলেন তাপসী। ঠাট্টার সুরেই বলেন, দশম ও দ্বাদশ শ্রেণির পর তাঁদেরও রেজাল্ট বেরলো। এরপর হিন্দুস্তান টাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে কঙ্গনাকে একহাত নেন তাপসী। বলেন, “ভাবুন তো যাঁদের ছেলেমেয়েরা ইন্ডাস্ট্রিতে আসার কথা ভাবছে, তাঁদের কী হবে? তাঁরা ভাববেন ওখানে এমন কিছু লোক বসে আছে যারা আউটসাইডারদের গিলে খেতে চায়।” কঙ্গনার ‘আমরা করণ জোহরকে ভালোবাসি’ মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাপসীর উত্তর, “উনি যেমন অভিযোগ তুলেছেন, আমি তেমন কখনওই বলিনি। বলিনি করণ জোহরকে আমি খুব ভালবাসি। আবার আমি কখনও এও বলিনি যে আমি তাদের ঘৃণা করি। আপনি কাউকে ঘৃণা করেন না তার মানে এই নয় যে আপনি সেই ব্যক্তিকে পছন্দ করেন এবং আপনি সেই ব্যক্তির পা চাটেন। হাই, হ্যালো, ধন্যবাদের বাইরে ওর সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই।”

একইভাবে কঙ্গনার ‘আলিয়া ভাট ও অনন্যা পান্ডের চেয়ে ভালো দেখতে' মন্তব্যের পালটাও দেন 'থাপ্পড়' অভিনেত্রী। বলেন, তিনি কখনও তাঁকে কেমন দেখতে সে কথা ভাবেন না। তিনি স্ট্রাগল করেন। কিন্তু তা দেখান না। সবারই ভাল এবং মন্দ, দুই ধরনের অভিজ্ঞতাই হয়। কিন্ত তিনি ইতিবাচকতাকে ধরে এগিয়ে যান। কেউ আবার নেতিবাচক হন। কিন্তু তিনি নেতিবাচকতাকে পাত্তা দিতে নারাজ। কারণ এতে মানুষ হিসাবে তাঁর উন্নতি সীমাবদ্ধ হয়ে যায় বলে মনে করেন তাপসী। তিনি এও বলেন, কঙ্গনার মতামত রাখার অধিকার রয়েছে। তাঁরও আছে। দুজনের মতামত মেলে না। তার মানে এই নয় যে তিনি নিকৃষ্ট।

কঙ্গনা তাপসীকে ‘কাজ পান না’ বলেও প্রশ্ন তুলেছিলেন। তার উত্তরে অভিনেত্রী জানান, গত তিন বছরে তিনি প্রতি বছর কমপক্ষে চারটি ছবি করেছেন। পাঁচটি ছবি ঘোষিত হয়ে আছে। “কে বলে আমি যথেষ্ট কাজ পাই না? আমি আমার কেরিয়ারের গ্রাফটি স্থির রাখার সিদ্ধান্ত নিয়েছি। ঠিক এটাই চলছে। হ্যাঁ, আমাকেও ছবি থেকে বাদ দিয়ে স্টারকিডদের দেওয়া হয়েছে। তবে কঙ্গনা এবং তাঁর বোন রঙ্গোলি চন্দেল আমাকে এবং আমার কঠোর পরিশ্রমকে বদনাম করার চেষ্টা করেছেন। আমার উপর ভুল অভিযোগ চাপিয়েছেন। এটি হয়রানির সমতুল।” বলেন তাপসী। জানান, কঙ্গনার সঙ্গে তিনি একমত হননি বা তাঁর সঙ্গে স্বজনপোষণের বিরুদ্ধাচরণ করেননি বলে কঙ্গনা এমন বিষোদগার করছেন। কঙ্গনা যে তাঁকে বলেছে ‘আপনার অস্তিত্ব স্বজনপোষণের প্রমাণ', তা নিয়েও আপত্তি জানিয়েছেন তিনি। বলেছেন, তাঁর অতীতের কোন ছবি এই 'মাফিয়া গ্যাং' প্রযোজনা করেনি, ভবিষ্যতের ছবিগুলোও করছে না। তাহলে, নেপোটিজম তাঁর অস্তিত্বের সঙ্গে কীভাবে জুড়ল? প্রশ্ন তুলেছেন তাপসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *