জুটল ‘দেশদ্রোহী’ তকমা, তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে সাক্ষাতের পর নেটি-রোষানলে আমির

বলিউডের তিনি সুপারস্টার। মিস্টার পারফেকশনিস্ট। কিন্তু মাঝেমধ্যেই বিতর্কে জড়িয়েছেন অভিনেতা আমির খান। এবার 'লাল সিং চাড্ডা' ছবির জন্য তুরস্কে গিয়েও বিতর্কে জড়িয়েছেন তিনি। শুধু বিতর্ক নয়, এবার সরাসরি দেশদ্রোহিতার অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন নেটিজেনরা।

38dfe837449361b02c4d4ae2ee4e1789

 

মুম্বই: বলিউডের তিনি সুপারস্টার। মিস্টার পারফেকশনিস্ট। কিন্তু মাঝেমধ্যেই বিতর্কে জড়িয়েছেন অভিনেতা আমির খান। এবার 'লাল সিং চাড্ডা' ছবির জন্য তুরস্কে গিয়েও বিতর্কে জড়িয়েছেন তিনি। শুধু বিতর্ক নয়, এবার সরাসরি দেশদ্রোহিতার অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন নেটিজেনরা।

অক্টোবর মাস থেকে 'লাল সিং চাড্ডা' ছবির শুটিং শুরু হবে। তার আগেই রেইকি করতে তুরস্কে গিয়েছেন আমির খান। সেখানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়ইপ এরদোগানের স্ত্রী এমাইল এরদোগানের সঙ্গে দেখা করেন তিনি। তাঁদের বহু ছবি প্রকাশ্য এসেছে। দুজনের নাকি অনেক কথাবার্তা আর আলাপ আলোচনাও হয়েছে অনেত ইস্যু নিয়ে। ১৫ আগস্ট আমির খানের সঙ্গে একাধিক ছবি পোস্ট করেন এমিনে। লেখেন, “ইস্তানবুলে বিশ্ববিখ্যাত ভারতীয় অভিনেতা, পরিচালক এবং চলচ্চিত্র নির্মাতা আমির খানের সঙ্গে সাক্ষাতে আমি আনন্দিত। আমি জেনে খুব খুশি হয়েছি যে তুরস্কের বিভিন্ন জায়গায় তাঁর ছবি 'লাল সিং চাড্ডা'র শুটিং করবেন বলে ঠিক করেছেন আমির। সেদিকেই এখন তাকিয়ে আছি আমি।”

 

কিন্তু এই সৌহার্দ্য বিনিময়কেও ভাল চোখে দেখছে না অনেকে। তুরস্কের সঙ্গে ভারতের সম্পর্ক কথা তুলেছেন তাঁরা। বলেছেন নয়াদিল্লিতে CAA নিয়ে প্রতিবাদে সময় তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান সরাসরি সর্বসমক্ষে ভারতের সমালোচনা করেছিলেন। সেটা ছিল ফেব্রুয়ারি মাস। আর এই কয়েক মাসের মধ্যেই কি সেই সব ভুলে গিয়েছেন আমির? এমনকী যখন কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া হল, তখনও তার সমালোচনা করেছিল তুরস্ক।

এই ইসলামিক দেশ তখন কাশ্মীর নিয়ে পাকিস্তানকে সমর্থন করেছিল। আমির সম্ভবত সেই সব কিছুও ভুলে গিয়েছেন। যার ফলে বেজায় চটেছেন নেটজেনরা। সোশ্যাল মিডিয়ায় তাঁকে অনেকেই ‘দুমুখো’ বলে কটাক্ষ করেছেন। অনেকে বলেছেন, আমির আদ্যোপান্ত ইসলামিক ভাবধারায় বিশ্বাসী। মিস্টার পারফেকশনিস্টকে 'দেশদ্রোহী' তকমা দিতেও ছাড়েননি অনেকে। কেউ কেউ আবার আমির কোন কোন দেশে গিয়েছেন আর কার কার সঙ্গে সাক্ষাৎ করেছেন, তা নিয়ে তদন্ত হওয়া উচিত বলেও দাবি তুলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *