কাজের প্রতি অবিচল, ক্যান্সারের চিকিৎসার মধ্যেই শুটিং শুরু সঞ্জয় দত্তর

মুম্বই: কাজকে বরাবরই ভালবাসেন সঞ্জয় দত্ত। তাই নিতান্ত বাধ্য না হলে কাজে বিরতি দিতে চাননি তিনি। দেননি কখনও। এবার যখন তাঁর শরীরে মারণ রোগ ক্যান্সার বাসা বেঁধেছে আর তাঁর কেমো চলছে, তখনও সময় পেয়ে শুটিং শুরু করে দিলেন তিনি। সম্প্রতি তিনি 'শামশেরা' ছবির শুটিং শুরু করেছেন।

ea72aa021c3d273f4a5313ece29ac002

মুম্বই: কাজকে বরাবরই ভালবাসেন সঞ্জয় দত্ত। তাই নিতান্ত বাধ্য না হলে কাজে বিরতি দিতে চাননি তিনি। দেননি কখনও। এবার যখন তাঁর শরীরে মারণ রোগ ক্যান্সার বাসা বেঁধেছে আর তাঁর কেমো চলছে, তখনও সময় পেয়ে শুটিং শুরু করে দিলেন তিনি। সম্প্রতি তিনি 'শামশেরা' ছবির শুটিং শুরু করেছেন।

সঞ্জয় দত্ত অসুস্থ হওয়ার খবর যখন সামনে আসে তখন মোটামুটি মাথায় হাত অবস্থা হয় বলিউডের অনেক প্রযোজকের। কারণ একাধিক ছবিতে সই করে রেখেছিলেন সঞ্জয় দত্ত। তার মধ্যে একটি ছিল 'শামশেরা'। ছবির শুটিং বাকি ছিল কিছুটাই। তার মধ্যেই সঞ্জয় দত্তের ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। প্রথম জানা যায় তৃতীয় পর্যায়ে রয়েছে ক্যান্সার। কিন্তু পরে ধরা পড়ে ক্যান্সার স্টেজ ফোরে পৌঁছে গিয়েছে। সেখান থেকে ফেরার সম্ভাবনা সাধারণত ১০ শতাংশের বেশি নয়। এই পরিস্থিতিতে খুব স্বাভাবিকভাবেই প্রযোজকদের রাতের ঘুম উড়ে যাওয়ার জোগাড় হয়। কারণ সঞ্জয়ের উপর এই মুহূর্তে প্রায় ৭৩৫ কোটি টাকা লগ্নি রয়েছে। তাঁর ঝুলিতে রয়েছে প্রায় ৬ টির মত ছবি। এর মধ্যে উল্লেখযোগ্য 'কেজিএফ চ্যাপ্টার ২', 'শামশেরা' ও 'পৃথ্বীরাজ'।

71ef4f9f63689d7d2147abca0233c513

আৎও পড়ুন: ফের ভাঙা হল রাম মন্দির! নিজের অফিস রক্ষায় সেনাকে ‘বাবরে’র সঙ্গে তুলনা কঙ্গনার

'শামশেরা' ছবির শুটিং মাত্র ৬ দিন বাকি ছিল। 'কেজিএফ'-এর বাকি ছিল ৩ দিনের শুটিং। তাই নিজের অসুস্থতার মধ্যেই অভিনেতা এই দুই ছবির কাজ শুরু করে দেবেন বলে শোনা গিয়েছিল। এবার সত্যি সত্যিই 'শামশেরা' ছবির কাজ শুরু করেছেন সঞ্জয় দত্ত। শোনা যাচ্ছে এর কাজ শেষ করেই 'কেজিএফ চ্যাপ্টার ২' শেষ করার কাজে হাত দেবেন সঞ্জয়। অন্যদিকে 'পৃথ্বীরাজ' ছবির ৪০ শতাংশের শুটিং হয়ে গিয়েছে। বাকি রয়েছে ৬০ শতাংশ শুটিং। ফলে এই ছবিটির এখন শাঁখের করাত অবস্থা। না সঞ্জয় দত্তকে নিয়ে শুটিং করা সম্ভব হচ্ছে, না তাঁকে বাদ দেওয়ার প্রশ্ন উঠছে। প্রায় ৩০০ কোটি টাকা বাজেটের 'পৃথ্বীরাজ' তাই এখন অতন্তরে।

সঞ্জয় দত্তের চিকিৎসা শুরু হয়েছে মুম্বইয়ের একটি হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন সঞ্জয় দত্ত। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে সপ্তাহ দুয়েক আগে সঞ্জয় দত্তকে প্রথম কেমোথেরাপি দেওয়া হয়। যার ফল ইতিমধ্যেই মিলতে শুরু করেছে বলে জানিয়েছেন অভিনেতার চিকিৎসকরা। জানা গিয়েছে এই সপ্তাহে তাঁকে দ্বিতীয়বার কেমোথেরাপি দেওয়া হবে। তবে সম্পূর্ণটাই নির্ভর করছে অভিনেতার শারীরিক পরিস্থিতির উপর। অভিনেতা শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখতে চিকিৎসকদের একটি দল গঠন করা হয়েছে। তাঁরাই সঞ্জয় দত্তের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখছেন। তবে কতগুলি কেমোথেরাপি নিতে হবে সঞ্জয় দত্তকে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। অভিনেতা শারীরিক পরিস্থিতি দেখে চিকিৎসকদের ওই টিম পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *