আমুলের বিজ্ঞাপনে ভাইরাল উর্মিলার ‘রঙ্গিলা’ অবতার, ক্ষুব্ধ নেটদুনিয়া

নয়াদিল্লি: জনপ্রিয়তা হারাচ্ছে 'আটারলি বাটারলি… আমুল'। ভারতীয়দের প্রিয় এই মাখনের ব্র্যান্ডকে এখন বাতিল ও বয়কটের ডাক উঠেছে নেটদুনিয়ায়। শুক্রবার সকালে আমুল বেবিকে নিয়ে 'রঙ্গিলা' মাখনকে প্রচার করার কারণে উর্মিলা মাতন্ডকারকে কেন্দ্র করে একটি বিতর্ক শুরু হয়। আমুল তার টপিকালগুলির জন্য ট্রেন্ডিংয়ের জন্য বিখ্যাত। তবে এবার কিছু বিশৃঙ্খলা ছিল। নেটিজেনরা আমুলের উর্মিলার ছবি নিয়ে উত্তেজনা শুরু করেছে।
 

5e2423bb51a91b1629271bf974f908f4

নয়াদিল্লি: জনপ্রিয়তা হারাচ্ছে ‘আটারলি বাটারলি… আমুল’। ভারতীয়দের প্রিয় এই মাখনের ব্র্যান্ডকে এখন বাতিল ও বয়কটের ডাক উঠেছে নেটদুনিয়ায়। শুক্রবার সকালে আমুল বেবিকে নিয়ে ‘রঙ্গিলা’ মাখনকে প্রচার করার কারণে উর্মিলা মাতন্ডকারকে কেন্দ্র করে একটি বিতর্ক শুরু হয়। আমুল তার টপিকালগুলির জন্য ট্রেন্ডিংয়ের জন্য বিখ্যাত। তবে এবার কিছু বিশৃঙ্খলা ছিল। নেটিজেনরা আমুলের উর্মিলার ছবি নিয়ে উত্তেজনা শুরু করেছে।

নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে আমুলের একটি ছবি। সেখানে উর্মিলা মাতন্ডকরের ‘রঙ্গিলা’ ছবির প্রচার করে লেখা হয়েছে ‘নট সো মাসুম?’ নিচে লেখা ‘রঙ্গিলা মাখন’। উর্মিলার ছবিটি বেশ সিডাকটিভ। আর এই নিয়েই আপত্তি নেটিজেনদের। উর্মিলা মাতন্ডকরকে নিয়ে কঙ্গনা রানাউতের “সফট পর্ন তারকা” মন্তব্য ও আমুলের এই পোস্টার নিয়ে নেটদুনিয়া এখন উত্তাল। তবে ‘রঙ্গিলা’ ছবির পরিচালক রামগোপাল ভার্মা জানিয়েছেন এই ছবিটি এখনকার নয়। যখন ‘রঙ্গিলা’ মুক্তি পেয়েছিল, তখনকার। ১১ সেপ্টেম্বর তিনি এই টুইটটি উর্মিলাকে ট্যাগ করে প্রকাশ করেন। কিন্তু নেটিজেনরা আমুলকে ‘সেক্সিস্ট’ বলে চিহ্নিত করেন এবং আমুলকে বর্জন করার আহ্বান জানান। এরপর শুক্রবার অনুরাগ কাশ্যপও একটি টুইট করে সেকথা জানান। বলেন, এটি ‘রঙ্গিলা’ মুক্তির সময়কার এবং এখানে ‘মাসুম’ শব্দটি ব্যবহার করা হয়েছে কারণ সেখানে উর্মিলা শিশু শিল্পী ছিলেন।

 

null

 

কিন্তু আমুলের বিরুদ্ধে হঠাৎ কেন ক্ষেপে উটেছে নেটিজেনরা? কঙ্গনা-উর্মিলা দ্বন্দ্ব এর পিছনে সবচেয়ে বড় কারণ। কঙ্গনা উর্মিলাকে তাঁর কংগ্রেসে যোগ দেওয়া ও টিকিট পাওয়া নিয়ে কটাক্ষ করেন। তারপরই আমুলের এই পোস্টার ভাইরাল হয়। সবাই বলতে থাকে এটা সম্পূর্ণ বিজেপি আইটি সেলের কাজ। ১৯৬৬ সাল থেকে আমুলের টপিকালগুলি ভারতের পপ সংস্কৃতির অঙ্গ। রাজনৈতিক ও অন্যান্য সব ক্ষেত্রে এটি সর্বদা ব্যঙ্গাত্মক অবস্থান নিয়েছে। তবুও, আমুলের বিরুদ্ধে বিজেপি ত্যাগ করার অভিযোগ উঠেছে। ভক্তরা আজ আমুলকে ক্ষমতাসীন দলের সমালোচনা করার ক্ষেত্রে স্ট্যান্ডফিশ বলে মনে করেন। ১৯৯৫ সালে অনেকে আমুলের কার্টুনকে সেক্সিট বলেছিলেন। প্রকৃতপক্ষে সেলুলয়েডে উর্মিলা মাতন্ডকারের আগমন শেখর কাপুরের ‘মাসুম’-এ। সেখানে তিনি কেবল শিশু অভিনেতা ছিলেন। হিন্দি সিনেমার জগতে ‘মাসুম’ এবং ‘রঙ্গিলা’ দু’টোই গল্প, অভিনয় এবং পরিচালনার উজ্জ্বলতার দিক থেকে উঠে দাঁড়িয়েছে। এই কার্টুনে যারা উর্মিলাকে কেবল লো নেকলাইনের পোশাক পরা একজন নায়িকার রূপে দেখেছেন তাঁরা সম্ভবত তাঁর দুর্দান্ত অভিনয় দেখতে পাননি। তাঁদের কাছে সেক্স এখনও ট্যাবু। তাঁরাও বিশ্বাস করেন সেক্সি বিষয়টি ঠিক নয়। এবং অনিচ্ছাকৃতভাবে তাঁরা কঙ্গনা রানাউতের “সফট পর্ন তারকা” মন্তব্যকেই সমর্থন করছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *