অনুরাগের বিরুদ্ধে যৌনতার অভিযোগ বঙ্গ তনয়ার, ‘ভিত্তিহীন’ বললেন পরিচালক

চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী পায়েল ঘোষ। রবিবার সেই অভিযোগ অস্বীকার করে টুইট করেন অনুরাগ। লেখেন, “আমি শুধু বলতে চাই সমস্ত অভিযোগ ভিত্তিহীন।” 'প্যাটেল কি পাঞ্জাবি শাদি' এবং 'প্রয়াণম'-এর মতো ছবিতে কাজ করেছেন পায়েল ঘোষ। সম্প্রতি একটি তেলুগু চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি যৌন হেনস্তার কথা বলেন।

a92c330666c7b8bd64e9ba02462dcbb7

 

মুম্বই: চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী পায়েল ঘোষ। রবিবার সেই অভিযোগ অস্বীকার করে টুইট করেন অনুরাগ। লেখেন, ‘‘আমি শুধু বলতে চাই সমস্ত অভিযোগ ভিত্তিহীন৷’’  ‘প্যাটেল কি পাঞ্জাবি শাদি’ এবং ‘প্রয়াণম’-এর মতো ছবিতে কাজ করেছেন পায়েল ঘোষ। সম্প্রতি একটি তেলুগু চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি যৌন হেনস্তার কথা বলেন।

পায়েল জানান, ৪৮ বছর বয়সী চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ তাঁকে জোর করেছিলেন বলে অভিযোগ তোলেন পায়েল। তবে অনুরাগ কাশ্যপ একাধিক টুইটের অভিযোগে অভিযোগগুলি বাতিল করে দিয়েছিলেন এবং তাকে ‘নীরবতার চেষ্টা’ বলে বর্ণনা করেছেন। হিন্দিতে পোস্ট করা একটি দীর্ঘ টুইটে অনুরাগ কাশ্যপ লিখেছিলেন, “বাহ, আমাকে থামানোর চেষ্টা করতে আপনার এত সময় লেগেছে। কিছু মনে করবেন না … আমাকে চুপ করার জন্য আপনি নিজে একজন মহিলা হওয়া সত্ত্বেও অন্য মহিলাকে টেনে এনেছেন। দয়া করে সীমাবদ্ধ থাকুন ম্যাডাম। আমি শুধু বলতে চাই সমস্ত অভিযোগ ভিত্তিহীন।”

পায়েল ঘোষ সাক্ষাৎকারে আরও দাবি করেছেন, তাঁকে যৌন হয়রানির পরে অনুরাগ কাশ্যপ তাঁকে বলেছিলেন যে ‘ঠিক আছে’। কারণ তিনি অন্যান্য অভিনেত্রী- হুমা কুরেশি (গ্যাংস অফ ওয়াসেপুর) এবং মাহি গিল (দেব ডি) এর সঙ্গে কাজ করেছেন। আর তাঁরা নাকি এসবে বিশেষ কিছু মনে করেননি। এই অভিযোগের প্রতিক্রিয়ায় চিত্রনায়ক তার টুইটে লিখেছেন, ‘‘এটি আমার প্রথম স্ত্রী হোক বা দ্বিতীয়, অথবা একজন বান্ধবী … বা আমার সঙ্গে কাজ করা সমস্ত অভিনেত্রীই হোক … বা আমার সঙ্গে কাজ করছেন এমন সব মহিলা সহকর্মী।  আমি প্রকাশ্যে বা অন্য কখনও এ জাতীয় আচরণে লিপ্ত হই না। আমিও এই জাতীয় আচরণটি সহ্য করি না। এছাড়া, যাই ঘটুক … দেখা যাবে। আপনার অভিযোগগুলি কতটা সত্য তা বোঝাতে পারেন … অন্যথায়, আপনার জন্য ভালবাসা এবং শুভেচ্ছা রইল। ইংরেজিতে আপনার অভিযোগের জন্য হিন্দিতে আপনাকে জবাব দেওয়ার জন্য দুঃখিত।” নিজের সর্বশেষ টুইটটিতে অনুরাগ কাশ্যপ আরও লিখেছেন যে অভিযোগের বিষয়ে সাড়া না দেওয়ার জন্য তিনি বেশ কয়েকটি ফোন কল পেয়েছেন।

 

null

 

 

 

 

 

২০১৭ সালে ঋষি কাপুর ও পরেশ রাওয়াল অভিনীত ‘প্যাটেল কি পাঞ্জাবি শাদি’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন। পায়েল ঘোষ টুইটের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাহায্য করার জন্য আবেদন করেন। তিনি শনিবার টুইট করেন, “অনুরাগ কাশ্যপ নিজেকে আমার উপর চাপিয়ে দিয়েছেন এবং অত্যন্ত খারাপভাবে। নরেন্দ্র মোদী জি, দয়া করে ব্যবস্থা গ্রহণ করুন এবং দেশটিকে এই সৃজনশীল লোকটির পিছনে থাকা দানবটি দেখতে দিন। আমি নিশ্চিত যে এর জন্য আমার ক্ষতি হতে পারে এবং আমার নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে। প্লিজ সাহায্য করুন!” পায়েল ঘোষের এই টুইটের প্রতিক্রিয়া ব্যক্ত করে জাতীয় মহিলা কমিশনের (এনসিডাব্লু) চেয়ারপারসন রেখা শর্মা অভিনেত্রীকে বিষয়টি নিয়ে তাঁকে বিশদ অভিযোগ পাঠাতে বলেছেন এবং কমিশন বিষয়টি তদন্ত করবেন বলে আশ্বাস দিয়েছেন।

 

null

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *