কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন শাহরুখ, জানালেন মুখ্যমন্ত্রী

কলকাতা: সমস্ত জল্পনার অবসান। কলকাতার চলচ্চিত্র উৎসবে যোগ দিতে চলেছেন শাহরুখ খান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। বুধবার টুইট করে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

eddcb1683e55f64ed3abd5855ace259b

কলকাতা: সমস্ত জল্পনার অবসান। কলকাতার চলচ্চিত্র উৎসবে যোগ দিতে চলেছেন শাহরুখ খান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। বুধবার টুইট করে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, “আমরা সবাই মিলে একসঙ্গে এই অতিমারী পরিস্থিতিকে অবশ্যই অতিক্রম করব। তবে দ্য শো মাস্ট গো অন। আমরা খুব সাধারণভাবে ২০২১ সালের ভারচুয়ালি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করছি। আনন্দের সঙ্গে জানাচ্ছি, ৮ জানুয়ারি আমার ভাই শাহরুখ খান ভারচুয়াল সেই উদ্বোধনে যোগ দেবে বিকেল চারটেয়। লাইভে দেখবেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।”

প্রথমে শোনা গিয়েছিল করোনা পরিস্থিতির কারণে এ বছর কোনও বলিউড তারকা কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। কিন্তু এবার জানা গেল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কলকাতা নাইট রাইডার্সের মালিক ও সুপারস্টার শাহরুখ খান। তবে সশরীরে তিনি কলকাতায় আসছেন না। অনুষ্ঠানে তাই মুম্বই থেকেই যোগ দেবেন ভার্চুয়ালি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন টলিউডের কয়েকজন সেলিব্রিটি এবং উৎসব কমিটির সদস্যরা। উপস্থিত থাকার কথা রয়েছে উৎসব সভাপতি রাজ চক্রবর্তী, তারকা সংসদ দেব, মিমি চক্রবর্তী ও নুসরত জাহানের। এছাড়া থাকতে পারেন অরিন্দম শীল, মন্ত্রী অরূপ বিশ্বাস ও ইন্দ্রনীল সেন। 

তবে শাহরুখ সশরীরে না এলেও বলিউড থেকে আসছেন অনুভব সিংহা। সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দিতে আসছেন তিনি। তিনি সোশ্যাল রেসপন্সিবিলিটি ইন মেইনস্ট্রিম ইন্ডিয়ান সিনেমা বিষয়ে বক্তব্য রাখবেন। এবছর উদ্বোধনী ছবি ‘অপুর সংসার’। বিকেল ৫টায় রবীন্দ্র সদনে দেখানো হবে এটি। জানা গিয়েছে শহরের মোট ৫০টি জায়গায় বড় LED স্ক্রিন লাগানো হবে। করোনা পরিস্থিতিতে যাতে ভার্চুয়াল উদ্বোধন দেখতে পারবেন সিনেপ্রেমীরা, তাই এই ব্যবস্থা।
সিনেমা, শর্ট ফিল্ম, তথ্যচিত্র মিলিয়ে এবার মোট ১১৭০টি আবেদন জমা পড়েছিল। তার মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ৪৫টি দেশের ৮১টি সিনেমা। বেছে নিয়েছেন নিয়েছেন শ্রীজাত, সোহিনী সেনগুপ্ত। নন্দনের তিনটি প্রেক্ষাগৃহ, রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র ওকাকুরা ভবন, টালিগঞ্জ রাধা স্টুডিওর সামনের চলচ্চিত্র শতবর্ষ ভবন এবং এক্সাইড ক্রসিংয়ের কলকাতা ইনফরমেশন সেন্টারে সেগুলি দেখানো হবে। কোনও বেসরকারি সিনেমা হলে এ বছর উৎসবের সিনেমা দেখানো হবে না বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *