গরম থেকে বাঁচতে অবশ্যই মেনে চলুন এই পরামর্শ

গরমের দাপট বেড়েই চলেছে। মারাত্মক গরমে হাঁসফাঁস করছে বাংলা। প্রচণ্ড গরমে সুস্থ থাকাই দায় হয়ে গিয়েছে এখন। সেইজন্যই নিজে অবশ্যই জানুন, কীভাবে রক্ষা পাবেন গরমের হাত থেকে? তাই এক ঝলকে দেখে নিন এমন ৭টি পরামর্শ। যাতে এই প্রচণ্ড গরমেও সুস্থ থাকবেন আপনি। ডায়েট মেনে খাবার খান। ফলের দিকে বেশি ঝুঁকবেন। খাবেন শাক শব্জিও। শসা, তরমুজ

0abba7ae3649d802826126b349f956da

গরম থেকে বাঁচতে অবশ্যই মেনে চলুন এই পরামর্শ

গরমের দাপট বেড়েই চলেছে। মারাত্মক গরমে হাঁসফাঁস করছে বাংলা। প্রচণ্ড গরমে সুস্থ থাকাই দায় হয়ে গিয়েছে এখন। সেইজন্যই নিজে অবশ্যই জানুন, কীভাবে রক্ষা পাবেন গরমের হাত থেকে? তাই এক ঝলকে দেখে নিন এমন ৭টি পরামর্শ। যাতে এই প্রচণ্ড গরমেও সুস্থ থাকবেন আপনি।

ডায়েট মেনে খাবার খান। ফলের দিকে বেশি ঝুঁকবেন। খাবেন শাক শব্জিও। শসা, তরমুজ এই জাতীয় ফল বেশি করে খাবেন। জাঙ্ক ফুড কম করে খাবেন। বিশেষ করে তেলে ভাজা জিনিস। যেমন সিঙ্গারা, চিপস, চপ, বিভিন্ন ভাজা খাবার এড়িয়ে চলুন। এই গরমে মদ্যপান থেকে বিরত থাকাই ভালো।

বাইরে ঘুরতে যান বিকেলের পর। একটু হাঁটুন, দৌড়ন, সাইক্লিংও করুন। পরিবারের সকলকে নিয়েই।  শ্বাস প্রশ্বাসে সাহায্য করে, এমন কিছু ব্যায়াম নিয়মিত করুন। অল্পসময় অন্তত বের করে এই ব্যায়ামগুলো করবেনই।  অন্য গাড়ি ঘোড়ায় চাপার থেকে আপনি আপনার বাইক নিয়ে রাস্তায় বের হলেই গরমে ভালো থাকবেন। পরীক্ষা করে দেখা গিয়েছে বাইক চালালে ক্যানসার থেকে শুরু করে অনেক রোগ থেকেই বাঁচা যায়। বেশি রাত করে ঘুমোবেন না। সকালেও তাড়াতাড়ি উঠুন। আর রাতে শোবার আগে একেবারেই মদ্যপান করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *