করোনা টিকার প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আজ থেকে দেশ জুড়ে শুরু হচ্ছে টিকাকরণের দ্বিতীয় পর্যায়

3f8845362e933bc5b4fae1112863c59c

নয়াদিল্লি: করোনা ভাইরাসের প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ ১ মার্চ থেকে দেশ জুড়ে শুরু হচ্ছে দ্বিতীয় পর্যায়ের করোনা টিকাকরণ প্রক্রিয়া। চিকিৎসক স্বাস্থ্য কর্মী পুলিশ কর্মী প্রভৃতি করোনা যোদ্ধাদের টিকাকরণের পর এবার সাধারণ মানুষের টিকা নেওয়ার পালা। আর সেই পথেরই প্রথম পথিক হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন করোনা টিকা নেওয়ার কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন প্রধানমন্ত্রী। নিজের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে তিনি লেখেন, “এইমসে (AIIMS) আমার করোনা ভ্যাকসিনের প্রথম ডোজটি নিলাম।” সঙ্গে টিকা গ্রহণের মুহূর্তের ছবিও পোস্ট করেন তিনি। আজ সকাল ৭:০৯ মিনিট নাগাদ এই ট্যুইট করেন তিনি। আজ থেকে দেশের প্রবীন নাগরিকদের মধ্যে টিকা দান প্রক্রিয়া শুরু হচ্ছে। এই প্রক্রিয়ায় ষাটোর্ধ্ব ব্যক্তিরা করোনা টিকা নেবেন। আর প্রধানমন্ত্রীর বয়স ৭০ বছর। তাই দ্বিতীয় পর্যায়ের টিকাকরণে প্রথম গ্রাহক হলেন তিনি।

এদিন ট্যুইটারে প্রধানমন্ত্রী আরো লেখেন, “করোনা ভাইরাসের বিরুদ্ধে বিশ্বজনীন এই যুদ্ধকে আরো শক্তিশালী করে তুলতে কীভাবে আমাদের ডাক্তার এবং বিজ্ঞানীরা দ্রুততার সঙ্গে কাজ করেছে, তা সত্যিই প্রশংসনীয়।” এরপর দেশের প্রতিটি মানুষকে টিকা নেওয়ার জন্য আবেদন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যাঁরা এই পর্যায়ে টিকা নিতে সক্ষম, আমি অনুরোধ করছি তাঁরা অবিলম্বে টিকা নিন। চলুন একসঙ্গে আমরা করোনা মুক্ত ভারত গড়ে তুলি।” প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন থেকে শুরু করে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন, করোনা টিকা নিয়ে ছবি শেয়ার করেছেন অনেক রাষ্ট্রপ্রধানই। প্রথম টিকা নিয়ে দেশবাসীকে এই কাজে উৎসাহিত করাই এক্ষেত্রে মূল উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *