‘অনেক রাজ্য টিকা নষ্ট করছে!’ বৈঠকে কাউকে ইঙ্গিত করলেন মোদী?

‘অনেক রাজ্য টিকা নষ্ট করছে!’ বৈঠকে কাউকে ইঙ্গিত করলেন মোদী?

99723f73e64e646308df4ca79723a91d

নয়াদিল্লি: ২০২০ সালের সেই চরম আতঙ্ক আপাতত কাটিয়ে উঠেছে দেশের মানুষ। কিন্তু নতুন বছরের শুরু থেকেই করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ নিয়ে উৎকণ্ঠা রয়ে গিয়েছে। এখন যেভাবে বেশ কয়েকটি করোনাভাইরাসের নতুন প্রজাতি সংক্রমণ বাড়িয়েছে, তাদের আশঙ্কা করা হচ্ছে, হয়তো ভারতে করোনাভাইরাস দ্বিতীয় ঢেউ ঢুকে পড়েছে বা পড়ার মুখে। মূলত মহারাষ্ট্রের যা অবস্থা তাতে আশঙ্কা বাড়ছে আরো। এই পরিস্থিতিতে আজ দেশের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় ঢেউ কিভাবে আটকানো যায় সে বিষয়ে আলোচনা হয়। তবে এই বৈঠকে তিনি অভিযোগের সুরে বলেন, অনেক রাজ্য করোনাভাইরাস টিকা নষ্ট করছে। তবে তিনি কি কাউকে বিশেষ ইঙ্গিত দিলেন? প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রান্ত এই বৈঠকে অনুপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন প্রধানমন্ত্রী একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে অভিযোগের সুরে বলেছেন, অনেক রাজ্য করোনাভাইরাস প্রতিষেধক নষ্ট করছে। করোনাভাইরাস টিকা যাতে কোনভাবে নষ্ট না হয় সেই দিকে নজর রাখতে হবে প্রশাসনকে। কেউ যদি নষ্ট করে তাহলে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে গ্রামীণ এলাকায় এবং ছোট শহরগুলিতে করোনাভাইরাস টিকার ব্যবহার বাড়ানোর দিকে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখযোগ্য ব্যাপার, এদিন জেলা সফরে বেরিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে বলেছেন, পশ্চিমবঙ্গ থেকে করোনাভাইরাস টিকা চাওয়া হলেও কেন্দ্র থেকে তা দেওয়া হচ্ছে না। তিনি রাজ্যের প্রতিটি মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে চান, কিন্তু কেন্দ্রীয় সরকার ভ্যাকসিন পাঠাচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। প্রসঙ্গত, ১৬ জানুয়ারি থেকে গোটা ভারত জুড়ে শুরু হয়েছে করোনাভাইরাস টিকাকরণ। ইতিমধ্যে সাড়ে ৩ কোটি মানুষকে ভাইরাস দেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন- একসঙ্গে ২টি কেন্দ্রের ভোটার শুভেন্দু! কমিশনের দ্বারস্থ তৃণমূল

উল্লেখ্য, আজকের এই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকলকে সতর্ক বার্তা দিয়ে পরিষ্কার বলে দিয়েছেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতে আটকাতেই হবে। তার জন্য সর্বদা সচেতন থাকতে হবে এবং পরিস্থিতি কোনোভাবেই হালকাভাবে নিলে চলবে না। পরিস্থিতি অনুযায়ী আত্মবিশ্বাস রাখতে হবে। কখনোই অতিরিক্ত আত্মবিশ্বাস দেখানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *