করোনার টিকা নিলে মিলবে সোনা, পুরুষদের জন্য হ্যান্ড ব্লেন্ডার!

করোনার টিকা নিলে মিলবে সোনা, পুরুষদের জন্য হ্যান্ড ব্লেন্ডার!

b7c22bab6e5fc1328649686aa6ff3243

 
রাজকোট: করোনার ভ্যাকসিন নিলেই পাওয়া যাবে সোনা! এবার সবাইকে করোনার টিকা দিতে এমনই অভিনব অফার দেওয়া হয়েছে গুজরাটের রাজকোটে৷  মেয়েদের জন্য নাকছাবি এবং পুরুষদের জন্য ‘হ্যান্ড ব্লেন্ডার’। জানা গিয়েছে, সোনা ব্যবসায়ীদের সঙ্গে চুক্তি করেই এই ধরনের ব্যবস্থা করেছে প্রশাসন। করোনার টিকা নিয়ে মানুষের আতঙ্ক দূর করতে এবং টিকা দেওয়ার জন্য উৎসাহ প্রদান করতেই এমন পরিকল্পনা করা হয়েছে প্রশাসনের তরফে।

দেশজুড়েই গত ১ এপ্রিল থেকে ৪৫ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হয়েছে। আগামী শনিবার রাত ৮টা পর্যন্ত এই টিকা দেওয়া হবে। ইতিমধ্যেই প্রায় সাড়ে সাত কোটি মানুষ করোনা টিকা নিয়েছেন। তবে যেভাবে গোটা দেশেই ফের করোনার প্রভাব প্রকট, এই পরিস্থিতিতে এখনও অধিকাংশ মানুষের টিকাকরণ না হওয়ায় চিন্তিত প্রশাসন। চিন্তার রেখা আরও চওড়া হয়েছে , টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে আতঙ্কিত হয়ে অনেকে টিকা নিতে অনীহা প্রকাশ করায়৷ তাই টিকাকরণ নিয়ে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে প্রচার চালানো হচ্ছে। তা বলে টিকা নেওয়ার পরিবর্তে সোনা!

গুজরাটের এই অফারটি যে খবুই চমকপ্রদ, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। গুজরাটের একটি জায়গা রাজকোটে যখন টিকা নেওয়ার জন্য সোনা দেওয়া হচ্ছে, তখন সুরাটের এক বেসরকারি সংস্থা আবার কর্মীদের টিকা নেওয়া বাধ্যতামূলক করে দিয়েছে। টিকা না নিলে কর্মীদের প্রতি তিন দিন অন্তর করোনা পরীক্ষা করাতে হবে, না হলে তাঁদের অফিসে ঢুকতে দেওয়া হবে না বলে  একটি নির্দেশিকা জারি করেছে ওই বেসরকারি সংস্থা।

করোনা সংক্রমণ নিয়ে মহারাষ্ট্র ছাড়া দেশের বাকি যে সব রাজ্যে আশঙ্কা বাড়ছে, তাদের মধ্যে গুজরাট অন্যতম। ইতিমধ্যেই দৈনিক সংক্রমণ তিন হাজারের গণ্ডি ছাড়িয়েছে। পরিস্থিতি যেদিকে যাচ্ছে তা দেখে উদ্বিগ্ন গুজরাট হাইকোর্টও। মঙ্গলবার আদালতের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে লকডাউন প্রয়োজন বলেই মনে হচ্ছে। এই পরিস্থিতিতে টিকাকরণের সংখ্যা আরও বাড়াতে তৎপর রাজ্য সরকারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *