এই প্রথম হিন্দু মহিলা বিচারপতি পেল পাকিস্তান

করাচি: পাকিস্তানের প্রথম হিন্দু সিভিল জজ হলেন সুমন বোদানি। বিচারবিভাগীয় অফিসার নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি। সিন্ধপ্রদেশের কাম্বাল-সাহাদাকোটের বাসিন্দা সুমন সেখানকার আদালতেই বসবেন। পাকিস্তানের হায়দরাবাদ থেকে আইন পাশ করার পর করাচি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেন। হিন্দুরা তাঁর বিচারক হওয়াকে সমর্থন না করলেও তাঁর বাবা তাঁর পাশে থাকবেন, নিশ্চিত সুমন। একইরকম আশাবাদী সুমনের বাবা ডা. পবনকুমার

f4ce48a0a16216c836db2700b6e41b6c

এই প্রথম হিন্দু মহিলা বিচারপতি পেল পাকিস্তান

করাচি: পাকিস্তানের প্রথম হিন্দু সিভিল জজ হলেন সুমন বোদানি। বিচারবিভাগীয় অফিসার নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি। সিন্ধপ্রদেশের কাম্বাল-সাহাদাকোটের বাসিন্দা সুমন সেখানকার আদালতেই বসবেন। পাকিস্তানের হায়দরাবাদ থেকে আইন পাশ করার পর করাচি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেন।

হিন্দুরা তাঁর বিচারক হওয়াকে সমর্থন না করলেও তাঁর বাবা তাঁর পাশে থাকবেন, নিশ্চিত সুমন। একইরকম আশাবাদী সুমনের বাবা ডা. পবনকুমার বোদান। লতা মঙ্গেশকর ও আতিফ আসলামের গানের দারুণ ভক্ত সুমন। তাঁর এক বোন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, আরেক বোন চার্টার্ড অ্যাকাউন্টান্ট। গতবছর বিচারপতি সায়েদা তাহিরা সাফদর পাকিস্তানের বালোচিস্তানের হাইকোর্টে প্রথম মহিলা প্রধান বিচারপতি হয়েছেন।পাকিস্তানের জনসংখ্যার মাত্র ২ শতাংশ হিন্দু। তবে হিন্দুধর্ম এখানে ইসলামের পরেই দ্বিতীয় বৃহত্তম ধর্ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *