৬০০ ভারতীয় পড়ুয়াকে জেলা পাঠাল মার্কিন প্রশাসন

ওয়াশিংটন: বেআইনিভাবে আমেরিকায় বাস করার অভিযোগে আটক হয়েছে ৬০০ ভারতীয় পড়ুয়া। অভিযোগ, অভিবাসন নিয়মের তোয়াক্কা না করেই আমেরিকায় বসবাস করছেন। এঁদের প্রত্যেকের বয়স কুড়ি থেকে তিরিশের মধ্যে। বৃহস্পতিবার আমেরিকান তেলুগু অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে, আমেরিকান ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এজেন্সির তল্লাশিতেই ধরা পড়েন এই ৬০০ ছাত্র। বুধবার ডেট্রয়েটে এক মামলার শুনানিতে মার্কিন অভিবাসন বিভাগ জানায়,

4c22b6f2f6479f793375deede4a05812

৬০০ ভারতীয় পড়ুয়াকে জেলা পাঠাল মার্কিন প্রশাসন

ওয়াশিংটন: বেআইনিভাবে আমেরিকায় বাস করার অভিযোগে আটক হয়েছে ৬০০ ভারতীয় পড়ুয়া। অভিযোগ, অভিবাসন নিয়মের তোয়াক্কা না করেই আমেরিকায় বসবাস করছেন। এঁদের প্রত্যেকের বয়স কুড়ি থেকে তিরিশের মধ্যে। বৃহস্পতিবার আমেরিকান তেলুগু অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে, আমেরিকান ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এজেন্সির তল্লাশিতেই ধরা পড়েন এই ৬০০ ছাত্র।

বুধবার ডেট্রয়েটে এক মামলার শুনানিতে মার্কিন অভিবাসন বিভাগ জানায়, বেআইনিভাবে আমেরিকায় বসবাসকারী বিদেশি পড়ুয়াদের ধরতে তারা মিশিগানের ফার্মিংটন হিলসে একটি ভুয়ো বিশ্ববিদ্যালয় শুরু করে। আমেরিকান তেলুগু অ্যাসোসিয়েশন জানিয়েছে, ২০১৫ সাল থেকেই চলছিল এই কাজ। ধৃত আটজনের মধ্যে ছয়জনকে ডেট্রয়েট থেকে, একজনকে ভার্জিনিয়া থেকে এবং একজনকে ফ্লোরিডা থেকে ধরা হয়েছে। তাদের মধ্যে কয়েকজন প্রবাসী ভারতীয় নাগরিক এবং কয়েকজন ভারতীয় বংশোদ্ভূত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *