চিনে গাধা পাঠাচ্ছে মুনাফা লুটছে দেশ

করাচি: বিশ্বে সবথেকে বেশি গাধাদের তালিকায় তিন নম্বরে আছে পাকিস্তানে। এখন চিনে গাধা রফতানি করে বিদেশি মুদ্রা আয় করার সিদ্ধান্ত নিয়েছে তারা। পাক সংবাদমাধ্যমের খবর, চিনে গাধাদের দারুণ কদর। বিশেষকরে, যেখানে তারা থাকে। সেখান থেকে প্রথাগত চিনা ওষুধ তৈরি করা হয়। গাধাদের চামড়ায় আছে জেলাটিন। তাতে রোগ প্রশমনের ক্ষমতা আছে বলে চিনাদের বিশ্বাস। এটা রক্ত

11384efcc8a2d27ab93108a011fccf74

চিনে গাধা পাঠাচ্ছে মুনাফা লুটছে দেশ

করাচি:  বিশ্বে সবথেকে বেশি গাধাদের তালিকায় তিন নম্বরে আছে পাকিস্তানে। এখন চিনে গাধা রফতানি করে বিদেশি মুদ্রা আয় করার সিদ্ধান্ত নিয়েছে তারা। পাক সংবাদমাধ্যমের খবর, চিনে গাধাদের দারুণ কদর। বিশেষকরে, যেখানে তারা থাকে। সেখান থেকে প্রথাগত চিনা ওষুধ তৈরি করা হয়।

গাধাদের চামড়ায় আছে জেলাটিন। তাতে রোগ প্রশমনের ক্ষমতা আছে বলে চিনাদের বিশ্বাস। এটা রক্ত ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। পাকিস্তানে ৫০ লাখেরও বেশি গাধা আছে। গাধার সংখ্যায় প্রথম চিন। খাইবার পাখতুনখোওয়ায় গাধা প্রতিপালনে গাধা প্রজননের ব্যাপারে চিনা কোম্পানিগুলি উৎসাহী। তারা ৩ বিলিয়ন ডলার লগ্নি করতেও আগ্রহী। বিদেশি অংশীদারিত্বে ডেরা ইসমাইল খান এবং মনসেরায় দুটি গর্দভ পালন কেন্দ্র খোলা হচ্ছে। আগামি তিন বছরে চিনে ৮০ হাজার গাধা পাঠানোর পরিকল্পনা করেছে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *