অনুমতি না নিয়ে জন্ম দিয়েছে কেন? বাবা-মার বিরুদ্ধে মামলা ছেলের

অনুমতি না নিয়ে কেন জন্ম দেওয়া হয়েছে? এই প্রশ্ন তুলে নিজের অভিভাবকদের বিরুদ্ধে মামলা করলেন মুম্বাইয়ের ২৭ বছর বয়সী এক যুবক। রাফায়েল স্যামুয়েল নামে ওই যুবকের মামলার বিষয়টি প্রকাশ্যে আসার পরই হইচই পড়ে যায় বিশ্বমিডিয়ায়। নিজেকে অত্যন্ত ঘোষিতভাবে সন্তান-বিরোধী বলে ভাবা রাফায়েলের দাবি, এটা নীতিগতভাবে অত্যন্ত ভুল একটি ব্যাপার। কারণ, একজনের জন্ম হওয়া মানে সামান্য

146bd183af665ab7ffa6babda0f5450c

অনুমতি না নিয়ে জন্ম দিয়েছে কেন? বাবা-মার বিরুদ্ধে মামলা ছেলের

অনুমতি না নিয়ে কেন জন্ম দেওয়া হয়েছে? এই প্রশ্ন তুলে নিজের অভিভাবকদের বিরুদ্ধে মামলা করলেন মুম্বাইয়ের ২৭ বছর বয়সী এক যুবক। রাফায়েল স্যামুয়েল নামে ওই যুবকের মামলার বিষয়টি প্রকাশ্যে আসার পরই হইচই পড়ে যায় বিশ্বমিডিয়ায়।

নিজেকে অত্যন্ত ঘোষিতভাবে সন্তান-বিরোধী বলে ভাবা রাফায়েলের দাবি, এটা নীতিগতভাবে অত্যন্ত ভুল একটি ব্যাপার। কারণ, একজনের জন্ম হওয়া মানে সামান্য হলেও এই পৃথিবীর ভার আরও একটু বাড়ল। তিনি যে মতের পক্ষে, সেই মত বলে, মানুষের জীবনে এমনিতেই এত প্রবল চাপ, তার ওপর নতুন করে সন্তান নিয়ে সেই চাপ অযথা ফের বাড়িয়ে তোলার কোনও কারণ নেই। গার্ডিয়ান পত্রিকা জানায়, ফেসবুক পোস্টে রাফায়েল স্যামুয়েল লিখেছেন, তিনি তাঁর অভিভাবকদের খুব ভালোবাসেন। কিন্তু, তাঁরা তাঁকে এই পৃথিবীতে নিয়ে এসেছেন নিজেদের ‘মজা ও সুখের বিনিময়ে’! যদিও, ওই পোস্টটি এখন মুছে ফেলা হয়েছে। কিন্তু এই ধরনের আরও পোস্টে ভর্তি তাঁর ফেসবুক টাইমলাইনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *