শাহরুখের জুতোয় পা গলিয়ে ভুল করলেন রণবীর? ‘ডন ৩’ নিয়ে চরম সমালোচনা

শাহরুখের জুতোয় পা গলিয়ে ভুল করলেন রণবীর? ‘ডন ৩’ নিয়ে চরম সমালোচনা

670149db8cbf8d3c36aa871b0f0ea77a

মুম্বই: ভক্তরা দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছিল এই সিনেমার অ্যানাউন্সমেন্টের জন্য। সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ সামনে এসেছে ‘ডন ৩’ ছবির টাইটেল-টিজার। কিন্তু এতদিনের সেই উন্মাদনায় ভাটা পড়েছে এটি দেখার পর। এই সিনেমার আইকনিক রোলে আর নেই শাহরুখ খান। বরং তাঁর জায়গায় এসেছেন রণবীর সিং। আর তাঁকে এই চরিত্রে দেখে মোটেও খুশি হতে পারেননি অধিকাংশ দর্শক। সোশ্যাল মিডিয়ায় নেগেটিভ কমেন্টের কার্যত ঝড় বয়ে গিয়েছে। কেউই শাহরুখের জায়গায় অন্য কাউকে ‘ডন’ হিসেবে দেখতে চাইছে না। বলা যেতে পারে, শাহরুখের জুতোয় পা গলিয়ে নেটিজেনদের রোষের মুখে চলে এসেছেন বলিউডের বাজিরাও। 

আদতে রোমান্টিক অবতারের শাহরুখ খান নেগেটিভ চরিত্রে কী করতে পারেন তার উদাহরণ অনেক আছে। আর তার মধ্যে একটি হল ‘ডন’। অমিতাভ বচ্চনের ‘ডন’-এর পর বলিউড বাদশার ‘ডন’কেও সকলে পছন্দ করেছেন। যদিও ২০০৬ সালে সেই ছবির মুক্তির আগেও নানা সমালোচনা হয়েছিল। কিন্তু ঘৃণাকে ভালোবাসায় বদলাতে পেরেছিলেন এসআরকে। তাঁর অনবদ্য ডায়লগ ডেলিভারি, বিগ বি-র অনুকরণ না করে ‘ডন’কে নিজের মতো করে সাজিয়ে নেওয়াই ছিল শাহরুখের সাফল্যের নেপথ্য। সেই ছবি এতই হিট হয় যে পরে তার সিক্যুয়েল করতে হয়েছিল। ‘ডন ২’ ছবিও সাফল্য দেখেছিল দারুণভাবে। সিনেমার ক্লাইম্যাক্সে ‘ডন ৩’ নিয়ে ইঙ্গিত দেওয়া হয়েছিল। তাই শাহরুখকে আবার এই চরিত্রে দেখার জন্য আগ্রহ দিনদিন বেড়েছিল। কিন্তু এখন সবাই হতাশ। 

‘ডন ৩’ টাইটেল-টিজার দেখে বেশিরভাগ কেউ খুশি নন। রণবীরের স্টাইল, ডায়লগ ডেলিভারি কারোর পছন্দ হয়নি। আসলে সব ক্ষেত্রেই একটা তুলনা চলে আসছে শাহরুখ খানের সঙ্গে। এর অন্যতম বড় কারণ সিনেমার নাম ‘ডন ৩’ হওয়ায়। অধিকাংশ বলছেন, ছবির নাম যদি শুধু ডন রাখা হত, ‘ডন ২’-এর পরবর্তী ছবি হিসেবে না আনা হত তাহলে বিষয়টি হয়তো অন্য হত। কিন্তু তা করেননি প্রযোজক-পরিচালকরা। তাই এই টিজার দেখে স্বাভাবিকভাবেই শাহরুখের সঙ্গে তুলনায় কটাক্ষের শিকার হচ্ছেন রণবীর সিং। এখন কিং খানের মতো তিনিও ঘৃণাকে ভালোবাসায় বদলাতে পারেন কিনা তা ২০২৫ সালে ছবি রিলিজের পর বোঝা যাবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *