‘জওয়ান’ মুক্তির পরের তিনদিনই দিল্লির একাংশে শো বন্ধ!

‘জওয়ান’ মুক্তির পরের তিনদিনই দিল্লির একাংশে শো বন্ধ!

f98b9b2409ea8f75e4a8a9857565f002

নয়াদিল্লি: ‘জওয়ান’ জ্বরে কাবু হয়ে গিয়েছে গোটা দেশ। শাহরুখ খানের কামব্যাক ছবি ‘পাঠান’ বছরের শুরুতে যে কাণ্ড ঘটিয়েছিল তার পুনরাবৃত্তি হওয়ার পথে। কেউ কেউ তো আবার বলছেন, তার থেকেও বেশি কিছু হতে পারে ৭ তারিখ। ‘পাঠান’, ‘গদর ২’-এর বক্স অফিস সাফল্যকে তো এই ছবি ছাপিয়ে যাবেই, তার সঙ্গে তৈরি করবে নয়া রেকর্ড। এমনই দাবি কিং খান অনুরাগীদের। কিন্তু বলিউড বাদশার নিজের শহর অর্থাৎ দিল্লিতেই বাধা পাচ্ছে ‘জওয়ান’। 

আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে চলতি বছরের জি২০ সম্মেলন। সম্মেলনের নিরাপত্তার স্বার্থে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত দিল্লির বেশির ভাগ জায়গাতেই থাকবে কড়াকড়ি। আর এই কারণে বাধার মুখে পড়েছে শাহরুখ খানের এই নতুন সিনেমা। কারণ কঠোর নিরাপত্তার জেরে সপ্তাহান্তে রাজধানীর একাধিক এলাকায় যাতায়াতেও থাকতে চলেছে বেশ কিছু বিধিনিষেধ। তাই দিল্লিবাসীর পক্ষে ‘জওয়ান’ দেখতে প্রেক্ষাগৃহে যাতায়াত করতে পারার সম্ভাবনা খুব একটা নেই। এছাড়া স্কুল, কলেজ, শপিং মল ইত্যাদি বন্ধ থাকায় রাস্তায় যেমন ভিড় হবে না, তেমনই এই তিনদিন শো-ও থাকবে না কিছু জায়গায়। তাই অনুমান, ছবির ব্যবসায় প্রভাব পড়লেও পড়তে পারে। 

যদিও ছবি মুক্তির দিন, ৭ সেপ্টেম্বর বিনা বাধায় এই ছবি উপভোগ করতে পারবে দিল্লিবাসী। কিন্তু আদতে পরের তিনদিনের বিষয়টি কি বক্স অফিসে কোনও প্রভাব ফেলবে ‘জওয়ান’-এর। বিশ্লেষকরা তেমনটা মনে করছেন না। কারণ, দেশের সর্বত্র যেভাবে এই ছবির টিকিট বিক্রি হয়েছে এবং হচ্ছেও তাতে আগের সব রেকর্ড ভেঙে যাওয়ার স্পষ্ট ইঙ্গিত। একটা শহরের কিছু অঞ্চলের জন্য ‘জওয়ান’ দুঃখ করবে না বলেই মত।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *