৫ হাজার কোটির দুর্নীতিতে নাম জুড়ছে বলি তারকাদের, কেলেঙ্কারির জাল কলকাতাতেও

৫ হাজার কোটির দুর্নীতিতে নাম জুড়ছে বলি তারকাদের, কেলেঙ্কারির জাল কলকাতাতেও

d81da13e96d9fdf36ce7be1a456364a3

নয়াদিল্লি: ‘মহাদেব অ্যাপ’ নামে অনলাইন বেটিং সংস্থা নিয়ে এখন জোর আলোচনা। এই সংস্থার বিরুদ্ধে ৫ হাজার কোটি টাকার দুর্নীতি অভিযোগ উঠেছে এবং তার তদন্ত শুরু করেছে ইডি। সবথেকে বড় বিষয় হল, এই ঘটনায় নাম জুড়ছে একের পর এক বলি তারকাদের। টাইগার স্রফ থেকে সানি লিওনি, নেহা কক্কর সহ ১৪ জনের নাম ইতিমধ্যেই জুড়ে গিয়েছে কেলেঙ্কারির সঙ্গে। আর এই প্রতারক সংস্থার মূল পাণ্ডা সৌরভ চন্দ্রাকার এখন ‘নিখোঁজ’। ইডির দাবি, এই ব্যক্তি নিজের বিয়েতেই খরচ করেছিলেন ২০০ কোটি টাকা। 

মহাদেব অ্যাপ নামে অনলাইন বেটিং সংস্থার সদর দফতর রয়েছে দুবাইতে। সেখানকারই বিভিন্ন ভুয়ো অ্যাকাউন্টে টাকা পাচার করা হত বলে জানতে পেরেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা এবং গোটা চক্রে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে উঠে এসেছে হাওয়ালা যোগের তথ্য। এদিন কলকাতায় তিন জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে ৪১৭ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। এই টাকার সঙ্গে এই সংস্থার যোগ আছে বলে অনুমান করা হয়েছে। সূত্রের খবর, ছত্তীসগঢ়ের প্রত্যন্ত এলাকা ভিলাইয়ের ছেলে সৌরভ চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সৌদি আরবে বিয়ে করেন। ২০০ কোটির ওই বিয়েতে নিমন্ত্রিত আত্মীয়রা প্রত্যেকে গিয়েছিলেন ব্যক্তিগত বিমানে। আমন্ত্রিত ছিলেন বলিউডের একাধিক তারকা। সেই প্রেক্ষিতেই এখন তাদের ওপর নজর। 

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা দাবি করছে, অন্তত ৫ হাজার কোটি টাকার প্রতারণা করে এখন কোথাও পালিয়ে গিয়েছে এই সংস্থারই অন্যতম মালিক সৌরভ চন্দ্রাকার। সম্প্রতি ইডি অনলাইন বেটিংয়ের নামে প্রতারণা করার অভিযোগে চার যুবককে গ্রেফতার করে। তাদের জেরায় উঠে আসে একাধিক ব্যক্তির নাম। তখনই ইডির র‍্যাডারে পড়েন এই চক্রের দুই পাণ্ডা সৌরভ চন্দ্রাকার ও রবি উপ্পাল। কিন্তু এই প্রতারক সংস্থার সঙ্গে বলি তারকাদের কী সম্পর্ক? ইডি মনে করছে, সংস্থার প্রচারের জন্য একটি বিশাল অঙ্কের টাকা বিজ্ঞাপনের পিছনে খরচ করা হত। তাতেই অভিনয় করানো হত এই তারকাদের।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *