১৩ দিনেই ৯০০ কোটি! ‘জওয়ান’ শাহরুখ রেয়াত করছেন না কাউকে

১৩ দিনেই ৯০০ কোটি! ‘জওয়ান’ শাহরুখ রেয়াত করছেন না কাউকে

fd348ff6735f64b0fc7a65ba6d8880bf

মুম্বই: এর থেকে বড় কামব্যাকের গল্প কী হতে পারে? বছরের শুরুতেই ১০০০ কোটির ‘পাঠান’, বছরের মাঝে ১০০০ কোটির পথে ‘জওয়ান’। শাহরুখ খান যে বক্স অফিসের সংজ্ঞাটাই চিরতরে বদলে দিয়েছেন তা আলাদা করে বলতে হবে না আর। তাঁর এই বছরের দ্বিতীয় ছবি ‘জওয়ান’ মাত্র ১৩ দিন হল মুক্তি পেয়েছে। আর এই ক’দিনের মধ্যেই বিশ্বব্যাপী ৯০০ কোটির ব্যবসা ছাড়িয়ে গিয়েছে। দেশের বক্স অফিসেও কামাল করছে এই সিনেমা। 

ধবার প্রযোজনা সংস্থা রেড চিলিজ জানিয়েছে, ইতিমধ্যেই বিশ্ব বাজারে ‘জওয়ান’ ৯০৭. ৫৪ কোটির ব্যবসা করে ফেলেছে। অন্যদিকে এই ১৩ দিনে দেশের বাজারে ছবি আয় হয়েছে প্রায় ৫১১ কোটি, যার মধ্যে শুধু হিন্দি ভাষাতেই ব্যবসা হয়েছে ৪৬০ কোটির কাছাকাছি। পাশাপাশি দক্ষিণ ভারতেও রেকর্ড করে ফেলেছে ‘জওয়ান’। প্রথম হিন্দি সিনেমা হিসেবে সেখানে ৫০ কোটির অঙ্ক পার করেছে এই ছবি। এতদিন তা বলিউডের কাছে স্বপ্ন ছিল। তবে আপাতত ভক্তকূল অপেক্ষা করছে কবে শাহরুখ খান তাঁর নিজের সবথেকে বড় রেকর্ড ভাঙবেন। অর্থাৎ ‘পাঠান’কে টপকে কবে ১১০০ কোটি ছোঁবে এই ছবি। 

এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতে সর্বোচ্চ আয়ের ভিত্তিতে চতুর্থ হিন্দি ছবি ‘জওয়ান’। প্রথমে রয়েছে ‘পাঠান’, তারপর ‘গদর ২’ এবং ‘বাহুবলী ২’। তবে যেভাবে শাহরুখের এই সিনেমা এগোচ্ছে তাতে চলতি মাসের শেষ বা আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যেই ১০০০ কোটি ছুঁয়ে ফেলবেন তিনি। আবার।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *