রহমানের অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা,পদপিষ্ট বহু শ্রোতা, আয়োজকদের বিরুদ্ধে দায়ের অভিযোগ

রহমানের অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা,পদপিষ্ট বহু শ্রোতা, আয়োজকদের বিরুদ্ধে দায়ের অভিযোগ

841c60ec5641d3c7a9e28bfb0630d08f

চেন্নাই: বিখ্যাত সঙ্গীতশিল্পী এআর রহমানের কনসার্টে চরম বিশৃঙ্খলা৷ অতিরিক্ত ভিড়ের ঠেলায় পদপিষ্ট হয় বহু শ্রোতা৷ এমনকী ভিড়ের মাঝে বেশ কিছু মহিলার শ্লীলতাহানীও করা হয়৷ 

গত ১০ সেপ্টেম্বর চেন্নাইয়ের ইস্ট কোস্ট রোডের আদিত্যরাম প্যালেস সিটিতে আয়োজন করা হয়েছিল সঙ্গীতশিল্পী এআর রহমানের কনসার্টের। সেই কনসার্ট ঘিরে তৈরি হয় চরম বিশৃঙ্খলা। অনুষ্ঠানের জায়গায় অতিরিক্ত ভিড় সামাল দিতে হিমশিম খান উদ্যোক্তারা৷  শুরু হয় ধাক্কাধাক্কি। বহু শ্রোতার পদপিষ্ট হন বলে জানা যায়। এমনকি, শ্লীলতাহানির শিকার হন বহু মহিলা শ্রোতা। অনুষ্ঠানে বিশৃঙ্খলার জন্য অনেকেই এআর রহমানকে কাঠগড়ায় তুলেছেন। সোশ্যাল মিডিয়ার পাতায় ওঠে ঝড়৷ অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যেই অতিক্রান্ত প্রায় দুই সপ্তাহ৷ অবশেষে এই ঘটনায় আয়োজকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল পুলিশে।

এসিটিসি ইভেন্টের বিরুদ্ধে গতকাল, অর্থাৎ শুক্রবার অভিযোগ দায়ের করেছে চেন্নাই পুলিশ। অভিযোগ, রহমানের কনসার্টের জন্য নির্ধারিত আসনের চেয়ে বেশি সংখ্যক টিকিট বিক্রি করেছিল আয়োজক সংস্থা৷ শ্রোতা ও দর্শকের বিশ্বাসভঙ্গের অভিযোগে এসিটিসি ইভেন্টের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে৷ পুলিশ সূত্রে খবর, গত ১০ সেপ্টেম্বর শুধু রহমানের অনুষ্ঠানেই এই কাণ্ড ঘটাননি তারা৷ এর আগেও আরও দু’টি অনুষ্ঠানে চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ রয়েছে এই সংস্থার বিরুদ্ধে৷ তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে চেন্নাই পুলিশ। চেন্নাই পুলিশের এক আধিকারিক জানান,  রহমানের অনুষ্ঠানে আসন সংখ্যার চেয়ে প্রায় ১৫ হাজার বেশি শ্রোতা উপস্থিত হয়েছিলেন৷ এতেই চরম বিশৃঙ্খলা ঘটে৷ ওই পুলিশ আধিকারিকের দাবি, ‘‘কনসার্টে ২৫ হাজার শ্রোতার জন্য চেয়ারের ব্যবস্থা ছিল। এ দিকে, অনুষ্ঠানের হাজির হন ৩৫-৪০ হাজার শ্রোতা।’’ এই অব্যবস্থা ও বিশৃঙ্খলার জন্য আয়োজকদের দায়ী করে ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ও ১৮৮ ধারায় অভিযোগ দায়ের করেছে চেন্নাই পুলিশ। 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *