লাদেনের ছেলেকে মাথার দাম ধার্য করল আমেরিকা

ওয়াশিংটন: ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন সম্পর্কে তথ্য দিলে ১০ লাখ ডলার পুরস্কার দেবে আমেরিকা। মার্কিন বিদেশমন্ত্রকের তরফে এই কথা জানানো হয়েছে। বিদেশমন্ত্রক বলছে, হামজা বিন লাদেন এখন আল কায়দার প্রধান নেতা। কয়েক বছর ধরে হামজা তাঁর বাবার হত্যার বদলা নিতে আমেরিকা ও তাঁর বন্ধু দেশগুলিতে হামলা করার জন্য অনুগামীদের আহ্বান জানিয়ে অডিও

3e89b1541c1aa862d640f0f197b6bbd6

লাদেনের ছেলেকে মাথার দাম ধার্য করল আমেরিকা

ওয়াশিংটন: ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন সম্পর্কে তথ্য দিলে ১০ লাখ ডলার পুরস্কার দেবে আমেরিকা। মার্কিন বিদেশমন্ত্রকের তরফে এই কথা জানানো হয়েছে। বিদেশমন্ত্রক বলছে, হামজা বিন লাদেন এখন আল কায়দার প্রধান নেতা।

কয়েক বছর ধরে হামজা তাঁর বাবার হত্যার বদলা নিতে আমেরিকা ও তাঁর বন্ধু দেশগুলিতে হামলা করার জন্য অনুগামীদের আহ্বান জানিয়ে অডিও ও ভিডিও বার্তা প্রকাশ করে আসছে। ওসামা বিন লাদেন ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে গোপন আস্তানায় মার্কিন নৌবাহিনীর এক কমান্ডো অভিযানে নিহত হন। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর টুইন টাওয়ারে হামলার দায় স্বীকার করেছিল আল–কায়েদা। ওই ঘটনায় প্রায় ৩ হাজার মানুষ নিহত হয়। বছর দুই আগে হামজা বিন লাদেনকে সন্ত্রাসীদের তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র।

ধারণা করা হচ্ছে, এখন তাঁর বয়স ৩০ বছর। লাদেনের জীবিত তিন স্ত্রীর মধ্যে খাইরিয়া সাবারের গর্ভে জন্ম হামজার। তিনি ৯/১১ সন্ত্রাসী হামলার অন্যতম হোতা মোহাম্মদ আত্তার মেয়েকে বিয়ে করেছেন বলে জানা যায়। হামজা বিন লাদেন ২০১৫ সালে আল-কায়দার সদস্য হন। হামজা কোথা, তা নিয়ে সংশয় রয়েছে। সে পাকিস্তান, আফগানিস্তান কিংবা সিরিয়ায় আছে, নাকি ইরানে গৃহবন্দি তা পরিষ্কার নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *