জৈশের সঙ্গে যোগাযোগ আছে, সাফ জানালেন মন্ত্রী

জৈশ প্রধান মাসুদ আজহার পাকিস্তানেই আছে। শুক্রবার এমন কথা জানিয়েছিলেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। পরদিনই তিনি আবার জানিয়েছেন, নিষিদ্ধ ওই জঙ্গি সংগঠনের সঙ্গে পাক সরকারের যোগাযোগ রয়েছে। বিদেশি সাংবাদিকের সঙ্গে সাক্ষাৎকারে কুরেশি বলেন, পুলওয়ামার ঘটনার পিছনে তারা আছে, এমন কথা জৈশ এ মহম্মদ বলেনি। তাদের ভূমিকা নিয়ে সংশয় রয়েছে। যদিও জৈশ পুলওয়ামর ঘটনার পর

c81258c5fa60c2f1329f52b74382e3bc

জৈশের সঙ্গে যোগাযোগ আছে, সাফ জানালেন মন্ত্রী

জৈশ প্রধান মাসুদ আজহার পাকিস্তানেই আছে। শুক্রবার এমন কথা জানিয়েছিলেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। পরদিনই তিনি আবার জানিয়েছেন, নিষিদ্ধ ওই জঙ্গি সংগঠনের সঙ্গে পাক সরকারের যোগাযোগ রয়েছে।

বিদেশি সাংবাদিকের সঙ্গে সাক্ষাৎকারে কুরেশি বলেন, পুলওয়ামার ঘটনার পিছনে তারা আছে, এমন কথা জৈশ এ মহম্মদ বলেনি। তাদের ভূমিকা নিয়ে সংশয় রয়েছে। যদিও জৈশ পুলওয়ামর ঘটনার পর বিবৃতি দিয়ে দায় স্বীকার করেছিল। তাদের তরফে মুখপাত্র মহম্মদ হাসান ১৪ ফেব্রুয়ারি জানিয়েছিল, বহু সেনা ও গাড়ি ধ্বংস হয়েছে। আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দারকে শহিদ বলেও জানানো হয়েছিল বিবৃতিতে।

জৈশের পতাকার সামনে তার একটি ভিডিও প্রকাশ করা হয়েছিল। কিন্তু কুরেশি বলেন, এ নিয়ে পরস্পরবিরোধী তথ্য রয়েছে। কী সেই সংশয়, জানতে চাইলে কুরেশি বলে ফেলেন, জৈশের নেতাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তারা দায় অস্বীকার করেছে। কারা যোগাযোগ করেছে জানতে চাইলে তিনি বলেন, সেখানকার লোকজন আর যারা তাদের জানে তাদের মাধ্যমে কথা হয়েছে। প্সঙ্গত, কুরেশি শুকত্রাবরই জানিয়েছিলেন, মাসুদ আজহার পাকিস্তানেই আছে এবং সে গুরুতর অসুস্থ। সে বাড়ি থেকেও বেরোতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *