কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশেই ৫৭টি ইসলামি রাষ্ট্র

জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। তা ভারতের অভ্যন্তরীণ বিষয়। শনিবার অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশন বা ওআইসি কাশ্মীরে ভারতের ভূমিকার তীব্র নিন্দা করে প্রস্তাব আনে। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ তাদের সম্মেলনে প্রধান অতিথির ভাষণ দেওয়ার পরদিনই ৫৭টি ইসলামি দেশের এই সংগঠন তাদের প্রস্তাবে বলেছে, ২০১৬ সালের জুলাইয়ের পর থেকে কাশ্মীরে ভারতীয় বর্বরতা বেড়েই চলেছে। অবৈধ আটক এবং

0017035829fa3492c72ff57e11182b3f

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশেই ৫৭টি ইসলামি রাষ্ট্র

জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। তা ভারতের অভ্যন্তরীণ বিষয়। শনিবার অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশন বা ওআইসি কাশ্মীরে ভারতের ভূমিকার তীব্র নিন্দা করে প্রস্তাব আনে।

বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ তাদের সম্মেলনে প্রধান অতিথির ভাষণ দেওয়ার পরদিনই ৫৭টি ইসলামি দেশের এই সংগঠন তাদের প্রস্তাবে বলেছে, ২০১৬ সালের জুলাইয়ের পর থেকে কাশ্মীরে ভারতীয় বর্বরতা বেড়েই চলেছে। অবৈধ আটক এবং গুম করে দেওয়ার ঘটনা বেড়েছে। শুক্রবারই সুষমা তাঁর বক্তৃতায় সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজে নামার আহ্বান জানিয়েছিলেন।

পাকিস্তানের নাম না করে তিনি বলেছিলেন, যারা সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয় তাদের তা বন্ধ করতে বলতে হবে। শনিবারই ওআইসি কাশ্মীর নিয়ে তাদের প্রস্তাব বলেছে, ভারতে নিরীহ কাশ্মীরীদের ওপর নির্বিচার শক্তিপ্রয়োগ হচ্ছে। সেইসঙ্গে অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দেওয়ায় প্রশংসা করা হয়েছে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তানের বিদেশমন্ত্রক বলেছে, ওআইসি কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকেই সমর্থন করেছে। সুষমাকে সম্মলনে আমন্ত্রণ জানানোয় তা বয়কট করেছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। এই প্রথম বিশেষ আমন্ত্রিত হয়ে আবু ধাবির এই সম্মেলনে গিয়েছিলেন ভারতের বিদেশমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *