এই ছুটিতে বাড়িতে বানিয়ে ফেলুন চাইনিজ চিকেন রাইস

চাইনিজ রেস্টুরেন্টে গেলে যে আইটেমটি সবচেয়ে বেশি অর্ডার করা হয় তা হলো ফ্রাইড রাইস বা চাইনিজ রাইস। আর তার সাথে চিকেনের একটা আইটেম তো থাকেই। তাই আজকের রেসিপিটি ফলো করে বাড়িতেই বানিয়ে নিন। চিকেন ও রাইসের এই ডুও। লাগবে – মুরগির মাংস, কিউব করে কাটা ১/২ কেজি, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১

2ff202cad9a79aebb019cad19e2c3771

এই ছুটিতে বাড়িতে বানিয়ে ফেলুন চাইনিজ চিকেন রাইস

চাইনিজ রেস্টুরেন্টে গেলে যে আইটেমটি সবচেয়ে বেশি অর্ডার করা হয় তা হলো ফ্রাইড রাইস বা চাইনিজ রাইস। আর তার সাথে চিকেনের একটা আইটেম তো থাকেই। তাই আজকের রেসিপিটি ফলো করে বাড়িতেই বানিয়ে নিন। চিকেন ও রাইসের এই ডুও।
লাগবে – মুরগির মাংস, কিউব করে কাটা ১/২ কেজি, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ টেবিল চামচ, পেঁয়াজ, কিউব করে কাটা ২ টি, চিকেন স্টক ১ কিউব, চিলি ফ্লেক্স ১ চা চামচ, গোলমরিচের গুঁড়ো ১ চা চামচ, ভিনিগার দেড় টেবিল চামচ, টমেটো সস আধ কাপ, তেল ১/৪ কাপ।
চাইনিজ রাইস এর জন্য – হাফ সিদ্ধ চালঃ ২ কাপ (১৫-২০ মিনিট ভিজিয়ে রাখতে হবে), জল ৪ কাপের মতো, চিকেন স্টক ১ কিউব, গোলমরিচের গুঁড়ো আধ চা চামচ, সয়া সস দেড় টেবিল চামচ, ভিনিগার দেড় টেবিল চামচ।
পদ্ধতি – প্রথমে একটি কড়াইয়ে তেল নিয়ে তার মধ্যে কিউব করা মুরগির বুকের মাংস দিয়ে আর্ধেক সেদ্ধ করে নিন। এরপর তাতে আদা বাটা আর রসুন বাটা দিয়ে একটু কষিয়ে এরমধ্যে কিউব করা পেঁয়াজ, কিউব করা ক্যাপসিকাম, পেঁয়াজ পাতা কুচি, চিকেন স্টক, চিলি ফ্লেক্স, গোলমরিচের গুড়া, নুন, সয়া সস আর ভিনেগার দিয়ে একটু মিশিয়ে সব কিছু ভালো করে সিদ্ধ করে নিবেন। এরপর এর মধ্যে টমেটো সস দিয়ে ৫-৬ মিনিট সিদ্ধ করে নামিয়ে ফেলবেন।( উনুনের আঁচ শুরু থেকে শেষ পর্যন্ত বড় থাকবে)।
চাইনিজ রাইস
পদ্ধতি – একটি পাত্রে জল নিয়ে এরমধ্যে চিকেন স্টক, সয়া সস, ভিনেগার আর গোলমরিচের গুঁড়ো দিয়ে একটু মিশিয়ে এরমধ্যে চাল দিয়ে ভাত যেভাবে রান্না করে সেভাবে করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *