জামাতের সম্পত্তি বাজেয়াপ্ত করল পাক প্রশাসন

ইসলামাবাদ: প্রবল আন্তর্জাতিক চাপের মুখে দেশের জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে পাক সরকার। মঙ্গলবারই জয়েশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারের ভাই ও শ্যালক সহ ৪৪জনকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আটক করেছে পাক প্রশাসন। এর পরবর্তী পদক্ষেপ হিসেবে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের জামাত-উদ-দাওয়া (জেইউডি) এবং এর শাখা সংগঠন ফালাহ-ই-ইনসানিয়াত ফাউন্ডেশনের (এফআইএফ) একাধিক প্রশিক্ষণ কেন্দ্র এবং

c81258c5fa60c2f1329f52b74382e3bc

জামাতের সম্পত্তি বাজেয়াপ্ত করল পাক প্রশাসন

ইসলামাবাদ: প্রবল আন্তর্জাতিক চাপের মুখে দেশের জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে পাক সরকার। মঙ্গলবারই জয়েশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারের ভাই ও শ্যালক সহ ৪৪জনকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আটক করেছে পাক প্রশাসন।

এর পরবর্তী পদক্ষেপ হিসেবে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের জামাত-উদ-দাওয়া (জেইউডি) এবং এর শাখা সংগঠন ফালাহ-ই-ইনসানিয়াত ফাউন্ডেশনের (এফআইএফ) একাধিক প্রশিক্ষণ কেন্দ্র এবং সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। মঙ্গলবারই পাক প্রশাসনের তরফে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ সংগঠনের যে সংশোধিত তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে ৭০টি সংগঠনের মধ্যে নাম রয়েছে জামাত-উদ-দাওয়া এবং ফালাহ-ই-ইনসানিয়াত ফাউন্ডেশনের।

জঙ্গি দমন আইনের (১৯৯৭) ভিত্তিতেই পাক অভ্যন্তরীণ মন্ত্রক এই তালিকা তৈরি করেছে। পাক দৈনিক ‘ডন’ জানিয়েছে, ন্যাশনাল অ্যাকশন প্ল্যান কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জামাত-উদ-দাওয়া এবং ফালাহ-ই-ইনসানিয়াত ফাউন্ডেশনের অন্তত দু’টি প্রশিক্ষণ কেন্দ্র এবং তাদের সব সম্পত্তি সরকার বাজেয়াপ্ত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *