হাফিজ সইদকে বাঁচাতে রাষ্ট্রসংঘের প্রতিনিধিদের বাধা পাকিস্তানের

করাচি: মুম্বই হামলার মূল চক্রী জামাত উদ দাওয়ার মাথা হাফিজ সইদের সঙ্গে কথা বলতে পাকিস্তানে যেতে চেয়েছিল রাষ্ট্রসংঘের এক প্রতিনিধিদল। তার নাম রাষ্ট্রসংঘের নিষিদ্ধ তালিকা থেকে বাদ দেওয়া আবেদন করেছিল হাফিজ সইদ। তারই পরিপ্রেক্ষিতে তার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিল রাষ্ট্রসংঘের দলটি। তাদের ভিসার আবেদন নাকচ করেছে পাকিস্তান। ২০০৮ সালে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ সইদকে কালো তালিকাভুক্ত

3aae4fbae885bd2bc887bf7ce5386f7e

হাফিজ সইদকে বাঁচাতে রাষ্ট্রসংঘের প্রতিনিধিদের বাধা পাকিস্তানের

করাচি: মুম্বই হামলার মূল চক্রী জামাত উদ দাওয়ার মাথা হাফিজ সইদের সঙ্গে কথা বলতে পাকিস্তানে যেতে চেয়েছিল রাষ্ট্রসংঘের এক প্রতিনিধিদল। তার নাম রাষ্ট্রসংঘের নিষিদ্ধ তালিকা থেকে বাদ দেওয়া আবেদন করেছিল হাফিজ সইদ।

তারই পরিপ্রেক্ষিতে তার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিল রাষ্ট্রসংঘের দলটি। তাদের ভিসার আবেদন নাকচ করেছে পাকিস্তান। ২০০৮ সালে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ সইদকে কালো তালিকাভুক্ত করেছিল। ২০১৭ সালে সইদ পাকিস্তানে গৃহবন্দিত্ব থেকে মুক্তি পায়। এরই মধ্যে জৈশ এ মহম্মদের মাসুদ আজহারকে নিষিদ্ধ করার আবেদন জমা পড়েছে নিরাপত্তা পরিষদে। অন্যদিকে, আমেরিকা জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছে পাকিস্তানকে। পাকিস্তান জানিয়েছে, তারা ইতিমধ্যেই ১২১ জন জঙ্গিকে আটক করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *