পরিচয় করুন বিশ্বের জীবিত প্রবীণতম মানুষটির সঙ্গে

টোকিও: ১১৬ বছর বয়সে জীবিত প্রবীণতম মানুষ হিসেবে গিনেস বুক অব রেকর্ডে নাম তুললেন এক জাপানি বৃদ্ধা। তাঁর নাম কেন তানাকা। জাপানের দক্ষিণ-পশ্চিমে ফুকুওকা প্রদেশের নিবাসী তিনি। শনিবার, সেখানকার একটি নার্সিংহোমে তানাকার হাতে এই সম্মান তুলে দেওয়া হয় গিনেস কমটিরি তরফে। ১৯০৩ সালের ২ জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেন। প্রতিদিন নিয়ম করে সকাল ৬’টায় ঘুম থেকে

dc63fd274c5a834796c8077e79a96db8

পরিচয় করুন বিশ্বের জীবিত প্রবীণতম মানুষটির সঙ্গে

টোকিও: ১১৬ বছর বয়সে জীবিত প্রবীণতম মানুষ হিসেবে গিনেস বুক অব রেকর্ডে নাম তুললেন এক জাপানি বৃদ্ধা। তাঁর নাম কেন তানাকা। জাপানের দক্ষিণ-পশ্চিমে ফুকুওকা প্রদেশের নিবাসী তিনি। শনিবার, সেখানকার একটি নার্সিংহোমে তানাকার হাতে এই সম্মান তুলে দেওয়া হয় গিনেস কমটিরি তরফে।

১৯০৩ সালের ২ জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেন। প্রতিদিন নিয়ম করে সকাল ৬’টায় ঘুম থেকে উঠে পড়েন বিশ্বের এই প্রবীণতম মানুষটি। এখনও নিয়মিত গণিতচর্চা করেন তানাকা।  এর আগে জীবিত প্রবীণতম মানুষটি ছিলেন জাপানের চিও মিয়াকো। গতবছর জুলাই মাসে ১১৭ বছর বয়সে তিনি প্রয়াত হন। মাছ, ভাত, সবজি সমৃদ্ধ এবং কম ফ্যাট যুক্ত ডায়েটই এদেশের মানুষদের দীর্ঘ আয়ুর জন্য প্রয়োজনীয় রসদ যোগায় বলে মত অভিজ্ঞ মহলের। এখানে ৮০ বছর বয়সেও মানুষ সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *