চিনা আপত্তি উড়িয়ে মাসুদকে নিষিদ্ধ করতে মাঠে নামছে জার্মানি

ওয়াশিংটন: রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে চিনের বাধায় মাসুদ আজহারের জৈশ এ মহম্মদকে বিশ্বসন্ত্রাসবাদী ঘোষণা করা যায়নি। এবার ইউরোপিয়ান ইউনিয়নে মাসুদকে বিশ্বসন্ত্রাসবাদী ঘোষণা করার উদ্যোগ নিল জার্মানি। ২৮টি দেসের ইউরোপিয়ান ইউনিয়নের বহু সদস্যের সঙ্গে কথা বলেই এগোচ্ছে জার্মানি। এই প্রস্তাব কার্যকর হলে ইইউ দেশগুলিতে মাসুদের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত হবে। নিষিদ্ধ হবে তার ভ্রমণ। তবে আনুষ্ঠানিকভাবে জার্মানির প্রস্তাব

62439cc729fe95a19cd0c4c50e8ea617

চিনা আপত্তি উড়িয়ে মাসুদকে নিষিদ্ধ করতে মাঠে নামছে জার্মানি

ওয়াশিংটন: রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে চিনের বাধায় মাসুদ আজহারের জৈশ এ মহম্মদকে বিশ্বসন্ত্রাসবাদী ঘোষণা করা যায়নি। এবার ইউরোপিয়ান ইউনিয়নে মাসুদকে বিশ্বসন্ত্রাসবাদী ঘোষণা করার উদ্যোগ নিল জার্মানি। ২৮টি দেসের ইউরোপিয়ান ইউনিয়নের বহু সদস্যের সঙ্গে কথা বলেই এগোচ্ছে জার্মানি।

এই প্রস্তাব কার্যকর হলে ইইউ দেশগুলিতে মাসুদের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত হবে। নিষিদ্ধ হবে তার ভ্রমণ। তবে আনুষ্ঠানিকভাবে জার্মানির প্রস্তাব এখনও জমা পড়েনি। প্রস্তাবটি অনুমোদিত হতে হবে সর্বসম্মতভাবে। ইতিমধ্যেই ফ্রান্স মাসুদের সম্পত্তি বাজেয়াপ্ত করে জানিয়েছে, তারা ইইউতে মাসুদকে নিষিদ্ধ ঘোষণার উদ্যোগ সমর্থন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *